এক ঘণ্টার ব্যবধানে দুই হাজতির মৃত্যু

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৫ এপ্রিল, ২০২২ at ৫:৪৯ পূর্বাহ্ণ

এক ঘণ্টার ব্যবধানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে চন্দনাইশের বাসিন্দা দুই হাজতির মৃত্যু হয়েছে। কারাগারের নিজ নিজ ওয়ার্ডে তাদের বুকের ব্যথা অনুভব হওয়ার পর কারা হাসপাতাল থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। গতকাল সোমবার ভোরে সাড়ে ৫টায় এবং সাড়ে ৬টায় এই দুইজনের মৃত্যু হয়।
মারা যাওয়া দুই হাজতী হলেন-চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের রফিক উদ্দিন (৪৫) ও একই উপজেলার দোহাজারীর হাছনদন্ডী গ্রামের বাবুল মিয়া (৩৪)।
চট্টগ্রাম কারা কর্তৃপক্ষ জানায়, রফিক ও বাবুল দুজনই চন্দনাইশ থানার আলাদা দুটি মামলায় কারাগারে ছিলেন। তাদের মধ্যে রফিক গত ২৭ মার্চ এবং বাবুল গত বছরের ১৮ নভেম্বর কারাগারে আসেন। রফিক এবং বাবুল মিয়া দুইজনই বুকে ব্যথা অনুভব করায় তাদেরকে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয় এবং সেখান থেকে চমেক হাসপাতালে নেয়া হয়।
এই ব্যাপারে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান আজাদীকে জানান, ভোর ৫টায় কারাগারে অসুস্থ হয়ে পড়েন হাজতি মো. রফিক উদ্দিন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস সেন্টারে আনা হলে ১২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি একটি মারামারির মামলায় কারাবন্দি ছিলেন।

অপরদিকে মো. বাবুল মিয়া নামের আরেক হাজতি অসুস্থ হয়ে পড়লে ভোর ৬টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি একটি মাদক মামলায় গ্রেপ্তার হয়ে কারাবন্দি ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসদরঘাটের এসআই ও সোর্সের বিরুদ্ধে মামলার আবেদন
পরবর্তী নিবন্ধপাকিস্তানে সংকট ঘনীভূত, সবার দৃষ্টি সুপ্রিম কোর্টে