উত্তর জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন শীঘ্রই

বঞ্চিত কয়েকজনকে অন্তর্ভুক্ত করার নির্দেশ কেন্দ্রের

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১ ডিসেম্বর, ২০২০ at ১০:২৬ পূর্বাহ্ণ

সম্মেলনের প্রায় এক বছর পর কেন্দ্রের নির্দেশে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে সংশোধন করা হচ্ছে। কেন্দ্রের নির্দেশে ত্যাগী কয়েকজন নেতাকে কমিটিতে অন্তর্ভূক্ত করার পর শীঘ্রই অনুমোদন পেতে যাচ্ছে এই কমিটি।
গত বছরের ৭ ডিসেম্বর চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে সেদিন সভাপতি নির্বাচিত হয়েছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ আতাউর রহমান। এরপর তারা দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ উত্তর জেলার শীর্ষ নেতাদের সাথে আলাপ-আলোচনা করে ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দেন। পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দেয়ার কিছুদিন পর উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক ৪ নেতা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংসদ ভবনের কার্যালয়ে দেখা করে উত্তর জেলার নতুন কমিটিতে তাদের রাখা হয়নি বলে অভিযোগ করেন।
এর প্রেক্ষিতে গত ২৬ নভেম্বর দলীয় হাইকমান্ড থেকে সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানকে কেন্দ্রে ডাকা হয়। উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ম সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেনসহ কয়েকজন সিনিয়র নেতার উপস্থিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দলের দীর্ঘদিনের ত্যাগী ৩/৪ জন নেতাকে কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য নির্দেশনা দেয়া হয়। বিষয়টি জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম আজাদীকে জানান, তেমন কিছু না। তবে বৈঠকে আলাপ-আলোচনা হয়েছে। আমরা কমিটি করার সময় আমাদের দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ ভাই (মোশাররফ হোসেন এমপি) এবং দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান ভাইয়ের (তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ) সাথে আলাপ আলোচনা করেছি। এখন দুয়েকজনকে নতুন করে রাখার বিষয়ে মোশাররফ ভাই এবং দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান ভাইয়ের সাথে আবার আলোচনা করবো। কমিটি অনুমোদন হয়ে যাবে।
এই ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আজাদীকে জানান, কমিটির অনুমোদন কখন হবে সেটা আমি বলতে পরছি না। কমিটিতে দুয়েকজনকে নতুন করে অন্তর্ভূক্ত করার জন্য বলা হয়েছে। এটা নিয়ে আমরা এখনো বসি নাই। খুব তাড়াতাড়ি বসবো। বসলে তখনই ঠিক করা হবে।

পূর্ববর্তী নিবন্ধশহীদ নূতন চন্দ্র সিংহের ১২০তম জন্মবার্ষিকী আজ
পরবর্তী নিবন্ধআর মাছ শিকারে যাবেন না ‘বড়শি খালেক’