উখিয়ায় ৫৩ হাজার ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার

চার রোহিঙ্গাসহ গ্রেপ্তার ৬

উখিয়া প্রতিনিধি | শনিবার , ২ জুলাই, ২০২২ at ৫:৪৪ পূর্বাহ্ণ

উখিয়ায় পৃথক অভিযানে ৫৩ হাজার ৭০০ ইয়াবা ও একটি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসব অভিযানে ৪ রোহিঙ্গাসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। জানা যায়, গতকাল শুক্রবার ভোরে উখিয়ার ২/ইস্ট ক্যাম্পে এক অভিযানে অস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে এপিবিএন পুলিশ। ১৪, এপিবিএন অধিনায়ক নাইমুল হক জানান, ২/ইস্ট ক্যাম্পের সাব ব্লক বি/ডাব্লিউ/৬ এ রোহিঙ্গা রফিকের (২০) ঘরে অভিযান পরিচালনা করে ১টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র ও ৪০০ ইয়াবা এবং একই ক্যাম্পের মো. জলিলকে (৪৫) ৩০০ ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

মো. জলিল আশ্রিত রোহিঙ্গার সকল সুযোগ ভোগ করলেও তার স্থায়ী ঠিকানা টেকনাফের গুদারবিল। গত বৃহস্পতিবার রাতে ৭নং ক্যাম্পে অভিযানের কথা উল্লেখ করে এপিবিএন অধিনায়ক নাইমুল হক বলেন, ডি/১ ব্লকের রোহিঙ্গা বেগম খাতুনের বসতঘর থেকে ৩০০০ ইয়াবা ও ইয়াবা বিক্রয়ের ৮ লাখ নগদ টাকা উদ্ধার করে অভিযানিক টিম। আটক রোহিঙ্গা নারী দীর্ঘদিন ধরে ক্যাম্পে ইয়াবা পাচার করে আসছিল। এসব ঘটনায় আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এই এপিবিএন কর্মকর্তা।

এদিকে উখিয়ায় ৫০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা যুবক ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটকরা হল- কুতুপালং ১নং ক্যাম্পের ডব্লিউ ব্লকের সি-১ এর মৃত ছৈয়দ আহমদের ছেলে রোহিঙ্গা আবু ছৈয়দ (২০) এবং তার দুই সহযোগী উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের খেওয়াছড়ি গ্রামের আলী আহমেদের ছেলে শাহেদ মিয়া (২৫) ও একই এলাকার মোহাম্মদ কাশেম প্রকাশ রাজা মিয়ার পুত্র মোহাম্মদ একরাম (১৯)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বৃহস্পতিবার রাত ১০টার দিকে উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা গরু বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযানে যাই। সন্দেহভাজন একটি সিএনজি থামিয়ে তল্লাশির সময় দুইজন পালিয়ে গেলেও একজনকে ইয়াবাসহ আটক করতে সক্ষম হই। পরে আটক আবু ছৈয়দের তথ্যের ভিত্তিতে পলাতক দুজনকেও গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য দেড় কোটি টাকা এবং ইয়াবাগুলো বহন করা সিএনজি জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজবি ছাত্রলীগের কমিটি স্থগিত
পরবর্তী নিবন্ধ৬শ প্রতিযোগী, পরিবেশ নিয়ে ডিসপ্লে, প্রেজেন্টেশন