উঁচু ক্লাসের ছাত্রীদের উত্ত্যক্ত করল নিচু ক্লাসের ছাত্ররা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

চবি প্রতিনিধি | শুক্রবার , ১৭ সেপ্টেম্বর, ২০২১ at ৭:২২ অপরাহ্ণ

বাসায় ফেরার পথে নিজ ক্যাম্পাসেই হেনস্তার শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই ছাত্রী।

গতকাল বৃহস্পতিবার রাত বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী দুইজন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত চার শিক্ষার্থীও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ঘটনাস্থল থেকে আরবি বিভাগের প্রথম বর্ষের জুনায়েদ নামে এক শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যানুসারে বাকি তিনজন হলো ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুবেল, দর্শন বিভগের ইমন ও রাজু। তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগীর একজন আজাদীকে বলেন, বৃহস্পতিবার রাত বারোটার দিকে বাসায় ফেরার পথে কেন্দ্রীয় মসজিদের সামনে এ ঘটনা ঘটে। এসময় চারটা ছেলে আমাদের পথ আটকে হেনস্তা করে। পরিচয় জানার পরও তারা আমাদের উত্ত্যক্ত করতে থাকে। উল্টা-পাল্টা প্রশ্ন করতে থাকে। সেসময় প্রক্টর স্যারের গাড়ি এদিক দিয়ে যাওয়ার সময় আমরা ডাক দেই। প্রক্টরের গাড়ি দেখে ঐ ছেলেরা পালিয়ে যায়। এর মধ্যে হেনস্থাকারী একজন প্রক্টরিয়াল বডির হাতে ধরা পড়ে।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, প্রক্টর স্যার ছেলেটার তথ্য ও মোবাইল ফোন নিয়েছেন। প্রক্টর স্যার বলেছেন এর বিচার করা হবে। আগামী রবিবার আমরা লিখিত অভিযোগ দেব।

প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, “বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ক্যাম্পাস পর্যবেক্ষণে আমাদের গাড়ি কেন্দ্রীয় মসজিদের সামনে গেলে দুইজন ছাত্রী আমাদের গাড়ি থামিয়ে তাদেরকে হেনস্থার কথা বলেন। আমরা গাড়ি থামালে হেনস্থাকারীরা পালিয়ে যায়। তবে এর মধ্যে একজন ধরা পড়ে। তার মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার তার সাথে কথা বলে ব্যবস্থা নেব।”

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ আটক ৩
পরবর্তী নিবন্ধপাহাড়তলী থেকে অপহৃত শিশু চাঁদপুর থেকে উদ্ধার