ঈদে সার্বিক নিরাপত্তা জোরদারে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান

চেম্বার সভাপতির বিবৃতি

| মঙ্গলবার , ১৮ এপ্রিল, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি গতকাল সোমবার বিবৃতির মাধ্যমে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম আহবান জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, বিগত কয়েক বছরের ন্যায় এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাসমূহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। নগরবাসী নির্বিঘ্ন ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতে গন্তব্য স্থানে পৌঁছাতে পারে সেজন্য যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন। একই সাথে নাগরিকদের সচেতন থাকার উপরও গুরুত্বারোপ করেন চেম্বার সভাপতি।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ প্রশাসনিক পদক্ষেপের প্রতি সন্তোষ প্রকাশ করে এ ধারাবাহিকতা সমুন্নত রাখার অনুরোধ জানিয়েছেন চেম্বার সভাপতি। রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই, মলম পার্টি ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তা জোরদারের উপর গুরুত্বারোপ করেন। ঈদ উপলক্ষে বৃহত্তর চট্টগ্রামের আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঘরমুখো মানুষকে যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে এবং দুর্ঘটনা রোধে লঞ্চট্রেনে অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকা এবং চালকদের সড়ক দুর্ঘটনা এড়াতে দ্রুতগতি ও ওভারটেকিং না করার পরামর্শ দেন।

তিনি ঈদের আগে ও পরে সরকারি ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট ও অগ্নি দুর্ঘটনা থেকে নিজ নিজ প্রতিষ্ঠানকে রক্ষা করা ও নিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান। চেম্বার সভাপতি পরিচালকমণ্ডলীর পক্ষ থেকে চট্টগ্রামের প্রশাসন, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ব্যবসায়ী, চেম্বার সদস্য এবং সর্বস্তরের জনগণের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজ চট্টগ্রাম যুব বিদ্রোহ দিবস
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ঈদ কেনাকাটা, জনপ্রিয় হয়ে উঠেছে বিকাশ পেমেন্ট