ইসলামের গণমুখী দর্শনের বিকাশে অবদান রাখেন মাইজভাণ্ডারী মহাত্মারা

জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) খোশরোজ মাহফিলে বক্তারা

| বুধবার , ২১ ডিসেম্বর, ২০২২ at ৬:০১ পূর্বাহ্ণ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.), শাহানশাহ্‌ মাওলানা শাহসূফি সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) এর ৯৪ তম খোশরোজ শরিফ এবং মহীয়সী মুনাওয়ারা বেগম (রহ.) স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল গতকাল মঙ্গলবার নগরীর ষোলশহরস্থ এলজিইডি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। চবি প্রফেসর ড. মোহাম্মদ জসীম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।

মাহফিলে বক্তারা বলেন, সর্বমানবতার কল্যাণ ও মুক্তির জন্যই মহানবীর (দ.) এই ধরার বুকে শুভাগমন ঘটেছে। জগতে ন্যায়নীতি, ইনসাফ, মানবিক মূল্যবোধ ও সর্বজনীন সাম্য প্রতিষ্ঠাই ছিল মহানবীর (দ.) জীবনব্যাপী সাধনার মূল লক্ষ্য। মহানবীর (দ.) নির্দেশিত ও অনুসৃত ইসলামের গণমুখী দর্শন প্রতিফলিত হয়েছে জিয়াউল হক মাইজভাণ্ডারী মহাত্মাদের জীবনাদর্শে। সাম্য ও সুবিচারভিত্তিক দেশ, সমাজ ও রাষ্ট্র গড়ার প্রেরণাই জুগিয়ে আসছেন মাইজভাণ্ডারী মহাত্মারা।

বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী পৌর মেয়র মোহাম্মদ জহুরুল ইসলাম, মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম আজাদ। আলোচক ছিলেন প্রফেসর ড. এ এস এম বোরহান উদ্দিন, প্রফেসর ড. নূ ক ম আকবর হোসেন, গবেষক আল্লামা মুফতি বাকি বিল্লাহ আযহারী, মাওলানা মুহাম্মদ মুজিবুল হক।

মাহফিল সঞ্চালনা করেন মুহাম্মদ আশরাফুজ্জামান আশরাফ। মিলাদ, কিয়াম শেষে দেশ জাতির শান্তি সমৃদ্ধি ও বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন মাওলানা মুজিবুল হক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপাসগোলায় শীতবস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধমোহাম্মদ ইউসুফ কন্ট্রাক্টর