ইসরায়েলি আগ্রাসন বন্ধে জাতিসংঘকে দ্রুত উদ্যোগ নিতে হবে

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা

| রবিবার , ১৫ অক্টোবর, ২০২৩ at ৫:১০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ইসলামী যুবসেনা নগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরায়েলি বর্বরতা ও গণহত্যার প্রতিবাদে এবং স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন গত বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়। নগর উত্তর যুবসেনা সভাপতি মুহাম্মদ হাবিবুল মোস্তফা সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রেসিডিয়াম সদস্য এম. সোলায়মান ফরিদ। প্রধান বক্তা ছিলেন ইসলামী যুবসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ এমরানুল ইসলাম। সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি নৃশংসতা ও দখলদারিত্বের অবসান ঘটাতে জাতিসংঘ, আরবলীগ ও ওআইসিকে অবিলম্বে স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্যোগ নিতে হবে। নগর উত্তর যুবসেনা সাধারণ সম্পাদক বদরুল হুদা তারেকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, সৈয়দ মুহাম্মদ আবু আজম, মাওলানা সৈয়দ আমান উল্লাহ আমান সমরকন্দি, এম. মহিউল আলম চৌধুরী, মুহাম্মদ ইব্রাহিম খলিল, মাওলানা গিয়াস উদ্দিন নেজামী, মুহাম্মদ আলমগীর ইসলাম বঈদী, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, মুহাম্মদ আব্দুর রসূল, আজিম উদ্দিন আহমদ, আলমগীর হোসেন, সৈয়দ সালাউদ্দিন খোকন, মুহাম্মদ জামাল উদ্দিন, মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ ইয়াসিন আরাফাত, মুহাম্মদ বেলাল কাদেরী, শফিউল করিম প্রমুখ।

ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট : গাজায় ইসরাইলী গণহত্যার প্রতিবাদে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের উদ্যোগে ঢাকায় এক বিক্ষোভ মিছিল বের হয়। নগরীর বিভিন্ন গুরুত্ত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হাইকোর্ট মাজার শরীফ প্রাঙ্গনে এসে মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান রাহবারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা দুনিয়ার সর্বত্র সভ্যতা মানবতা বিনাশী উগ্রবাদী খুনী সন্ত্রাসী গোষ্ঠির রাষ্ট্রীয় উত্থান বর্বরতায় গভীর উদ্বেগ প্রকাশ করে শান্তি মানবতায় বিশ্বাসী সব মানুষকে মুক্তির সঠিক পথে ঐক্যবদ্ধ হওয়ার আবেদন জানান।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় তালা ভেঙে বসতঘরে চুরি
পরবর্তী নিবন্ধজননী পরিবারের উদ্যোগে বস্ত্র বিতরণ