ইরাকে ফুটবল স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে নিহত ২, আহত ৮০

| শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৬:৩১ পূর্বাহ্ণ

ইরাকের বসরায় ফুটবল স্টেডিয়ামের বাইরে দর্শকদের ভিড় পদদলিত হয়ে অন্তত দুজনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় অন্তত ৮০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আল জাজিরাকে এই তথ্য নিশ্চিত করেছে। স্টেডিয়ামটিতে আরবীয় গালফ কাপের ফাইনাল ম্যাচ ঘিরেই দর্শকদের এমন চাপ তৈরি হয়। মেডিকেল সূত্রের বরাতে ইরাকের একটি বার্তা সংস্থা জানিয়েছে, আহত কয়েকজনের অবস্থা গুরুতর।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আট জাতির ফুটবল টুর্নামেন্ট গালফ কাপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে আয়োজক দেশ ইরাক ও ওমানের। বিরল এই আন্তর্জাতিক ম্যাচ দেখার আশায় ভোর থেকে হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই স্টেডিয়ামের বাইরে অবস্থান নেন। পরে এই দুর্ঘটনা ঘটে। খবর বাংলানিউজের।

স্টেডিয়ামের ভেতরে থাকা এক আলোকচিত্রি বলেন, পদদলিত হওয়ার ঘটনার সময় স্টেডিয়ামের দরজা বন্ধ হয়ে যায়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স আসার সময় সাইরেন বাজতে থাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যায়, স্টেডিয়ামের বাইরে জনতার সমুদ্র। স্টেডিয়ামের কাছাকাছি কাজ করা সাংবাদিক ইসমায়েল আদনান জানান, পরিস্থিতি বিশৃঙ্খল হয়ে উঠেছে।

পূর্ববর্তী নিবন্ধবিদায় নিচ্ছেন সহানুভূতিশীল এক নেতা
পরবর্তী নিবন্ধইউক্রেনে রাশিয়া হারলে পরমাণু যুদ্ধ