ইয়াবা বিক্রেতা ও কিশোর গ্যাংয়ের উৎপাতে অতিষ্ঠরা রাস্তায়

পাহাড়তলীর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ এপ্রিল, ২০২৪ at ৭:০২ পূর্বাহ্ণ

প্রকাশ্যে চলছে মাদক বিক্রি। চলছে মাদক সেবন। সেইসাথে কিশোর গ্যাংয়ের উৎপাত। আর এতে চরম অতিষ্ঠ এলাকাবাসী। পুলিশকে জানালেও প্রতিকার আসছে না। অবশেষে ক্ষোভ থেকে প্রতিবাদ জানাতে সংঘবদ্ধ হলেন স্থানীয়রা। প্রতিবাদ জানাতে এসে দাঁড়ালেন রাস্তায়। গতকাল শুক্রবার জুমার নামাজের পর শত শত মুসল্লি মানববন্ধন করেন পাহাড়তলী থানাধীন ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের শাপলা আবাসিক এলাকা ও আবদুর পাড়ার সামনের সড়কে। হালিশহর বাসস্ট্যান্ড থেকে আর্টিলারি মোড় (চুনাফ্যাক্টরি মোড়) পর্যন্ত দীর্ঘ মানববন্ধনে এলাকাবাসী শান্তির জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষেরও দৃষ্টি আকর্ষণ করেন। তারা জানান, অনেকবার থানা পুলিশকে জানানো হলেও তেমন উপকার পাওয়া যাচ্ছিল না। বরং আরো বেপরোয়া হয়ে যাচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। এলাকার খালি প্লটগুলোতে মাদকের আড্ডা বসানো হচ্ছে। নিষেধ শুনছে না করো। এছাড়া দিনরাত প্রকাশ্যে চলছে ইয়াবার বেচাকেনা। এলাকায় বেড়েছে চুরির ঘটনাও। প্রতিদিনই কারো না কারো ঘরে চুরি হচ্ছে। এককথায় আইনশৃঙ্খলা পরিস্থিতির একেবারে চরম অবনতিই বলা চলে।

মানববন্ধনে স্থানীয় আবদুরপাড়া সমাজের মুরুব্বি ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন সওদাগর বলেন, এলাকায় মাদক বিক্রেতা এবং কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ এলাকার সাধারণ জনগণ। অসংখ্যবার জানানোর পরেও যারা এটা প্রতিরোধ করার ক্ষমতা রাখে তাদের সহযোগিতা পাচ্ছি না। এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে তাই রাস্তায় নেমেছে আজকে।

আবদুর পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আজহারুল ইসলাম বলেন, প্রতি শুক্রবার মসজিদের খুৎবায়, এলাকার মিটিং সিটিং এ আমরা মাদক সন্ত্রাস, অসামাজিক কার্যকলাপ এবং সবচাইতে বেশি যেটা আমাদের জন্য ঝুঁকি তৈরি করেছে সেটা হচ্ছে কিশোর গ্যাং। তাদের অত্যাচারে এবং এসব অপকর্মে আমরা অতিষ্ঠ। আমাদের ছেলেমেয়েরা নিরাপদে চলতে পারছে না। উঠতি কিশোরতরুণদের বাধ্য করা হচ্ছে কিশোর গ্যাংয়ে যুক্ত হতে। আমাদের ছেলেমেয়েরা মাদকাসক্ত হওয়ার ঝুঁকিতে পড়েছে। তাই এলাকাবাসী আজ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে।

শাপলা আবাসিকের বাসিন্দা অধ্যাপক খলিলুর রহমান বলেন, এলাকায় শান্তির জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপ কামনা করছি।

শাপলা আবাসিক ২নং রোড সমাজ কমিটির সভাপতি মো. সিরাজুল আলম মাদক বিক্রি ও সন্ত্রাস বন্ধ এবং এলাকা থেকে কিশোর গ্যাংয়ের সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে আবদুরপাড়া আদর্শ সমাজের পক্ষে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আহসানুল হক, হাসান সওদাগর, ফারুক কোম্পানি, লোকমান, নূর, ইলিয়াস, ইকবাল সওদাগর, মঞ্জু, ইদ্রিস আলম মনা, ওসমান সওদাগর, আজিজ, ইসমাইল সওদাগর, মো. জমির আলম, ইমতিয়াজ আহমেদ আক্কাস, সিরাজুল ইসলাম রিংকু, মশিউর রহমান প্রমুখ।

মানববন্ধনে অংশ নেন শাপলা আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম মাহমুদ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, ক্যাপ্টেন আবু সুফিয়ান, এ টি এম হারুন অর রশীদ, সিরাজুল ইসলাম, আবুল কালাম আজাদ, মো. ইলিয়াছ, মোজাম্মেল হোসেন, মো. ফারুক আহমেদ, শাহনেওয়াজুল করিম, সেলিম রেজা, শফিউল আজম বাবলু, রফিকুল ইসলাম, ওয়ালী উল্লাহ, কোরবান আলী, শাহাদাত হোসেন, হানিফ সওদাগর, আরিফুর রহমান, নুর আলম ইমন, মো. মামুন, মো. ইকবাল হোসেন, সরোয়ার জাহান মুকুল, মো. সাহেদ, সাহাবুদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ২
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে মিষ্টি আলু চাষে লাভবান কৃষক