ইভ্যালিকাণ্ড মিথিলা-ফারিয়া আগাম জামিন চান

| সোমবার , ১৩ ডিসেম্বর, ২০২১ at ৮:৩৮ পূর্বাহ্ণ

গ্রাহক ঠকানোর অভিযোগে আলোচিত ই-কমার্স কোম্পানি ইভ্যালির বিরুদ্ধে এক ক্রেতার করা মামলায় অভিনয় শিল্পী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়া হাই কোর্টে আগাম জামিনের আবেদন করেছেন। গতকাল রোববার হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় জমা দেওয়া দুই আবেদনই বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি আতোয়ার রহমানের বেঞ্চে শুনানি হবে।
এর মধ্যে মিথিলার আবেদনটি সোমবার বেঞ্চে উঠবে বলে তার আইনজীবী নিয়াজ মোরশেদ জানান। তবে ফারিয়ার আবেদনের শুনানির তারিখ জানা যায়নি। সাদ স্যাম রহমান নামের এক ব্যক্তি নিজেকে ইভ্যালির এক গ্রাহক হিসেবে পরিচয় দিয়ে ৪ ডিসেম্বর ঢাকার ধানমণ্ডি থানায় মামলাটি দায়ের করেন। মামলার নয় আসামির মধ্যে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল, তার স্ত্রী ও কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিন ও গায়ক তাহসান খানেরও নাম রয়েছে। খবর বিডিনিউজের।
বাদীর অভিযোগ, আসামিরা ‘প্রতারণার মাধ্যমে’ তার কাছ থেকে তিন লাখ ১৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন। তখন ইভ্যালির সঙ্গে যুক্ত তাহসান, মিথিলা ও ফারিয়ার উপস্থিতি ও তাদের ‘প্রমোশনাল’ কথাবার্তায় প্রলুব্ধ হয়ে তিনি পণ্যের অর্ডার করেছিলেন।
কিন্তু ফারিয়ার আইনজীবী জেসমিন সুলতানা বলেন, এটি ভূয়া মামলা। কারণ, টাকা-পয়সার সাথে তার কোনো সংশ্লিষ্টতাই ছিল না। বাদী অপরাধের তারিখ দেখিয়েছেন চলতি বছরের ২ মে। ফারিয়া ইভ্যালিতে যোগ দিয়েছিলেন ১ জুন। ফলে স্বাভাবিকভাবেই ফারিয়ার নামে মামলাটি চলে না।
ইভ্যালির বিরুদ্ধে প্রতারণার মামলা হওয়ার পর শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ থাকা অভিনেত্রী মিথিলাও চুক্তি বাতিলের খবর দিয়েছিলেন। আর ওই ই কমার্স কোম্পানির জনসংযোগ কর্মকর্তার দায়িত্বে থাকা শবনম ফারিয়া চাকরি ছাড়ার কথা জানিয়েছিলেন।
ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে ইতোমধ্যে গ্রাহকের করা প্রতারণার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ধানমণ্ডির নতুন মামলাতেও তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় আচরণবিধি লঙ্ঘন করায় এক প্রার্থীকে জরিমানা
পরবর্তী নিবন্ধদেশে এক দিনে শনাক্ত বেড়ে তিনশর বেশি