ইপিজেডে আশা মনি হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ জানুয়ারি, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

নগরীর ইপিজেড থানাধীন ওয়াসা গলিতে গৃহবধূ আশা মনি খুনের মামলায় তার স্বামী আলেক শাহকে (৩৭) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি নেত্রকোনা থানার কেন্দুয়া চিতুলিয়া এলাকার শন্তু মিয়ার ছেলে। গতকাল মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আলেক শাহ কাঠগড়ায় হাজির ছিলেন। মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
আদালতসূত্র জানায়, ২০১৬ সালের ২৫ অক্টোবর পারিবারিক কলহের জেরে মারধর এবং শ্বাসরোধ করে গৃহবধু আশা মনিকে (২৫) হত্যা করে তারই স্বামী আলেক শাহ। এ ঘটনায় আশা মনির মা ইপিজেড থানায় বাদী হয়ে হত্যা মামলা করেন। একপর্যায়ে আগের দিন আটক করা আলেক শাহকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায়। পরবর্তীতে তদন্ত কর্মকর্তা তদন্তের কাজ শেষ করে একই বছরের ৬ ডিসেম্বর আলেক শাহর বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালতসূত্র আরো জানায়, আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদন গ্রহণ করে পরের বছরের ১২ জুলাই আলেক শাহর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ হয়।
পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, আশা মনিকে আলেক শাহ নিজ হাতে হত্যা করেছে, এ কথা আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজেই বলেছেন।

পূর্ববর্তী নিবন্ধটিকা কেন্দ্রে ভিড়, অচলাবস্থা
পরবর্তী নিবন্ধশৃঙ্খলা ভঙ্গের অভিযোগ বোয়ালখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি