ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে প্রমা অবন্তীর ওড়িশী সন্ধ্যা

| বুধবার , ১৩ মার্চ, ২০২৪ at ১০:২৮ পূর্বাহ্ণ

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে ১৫ বছর পূর্তি অনুষ্ঠানে এবার ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি) ঢাকা, বাংলাদেশ এবার অনুষ্ঠান সাজিয়েছে শুধু প্রমা অবন্তীর ওড়িশী সন্ধ্যা নিয়ে।

যাঁরা আইসিসিআর বৃত্তি নিয়ে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা সমাপ্ত করে বাংলাদেশে ও বিশ্বে সাহিত্য ও সংস্কৃতি নিয়ে অবদান রাখছেন, তাঁদের ভারতীয় হাইকমিশন, ঢাকার তত্ত্বাবধানে পরিচালিত ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের প্রতিষ্ঠাতার ১৫ বছর পূর্তি অনুষ্ঠানে চট্টগ্রামের ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রাম, এর পরিচালক ও ওড়িশী নৃত্য শিল্পী প্রমা অবন্তীকে সম্মান জানিয়ে গত ১১ মার্চ, ঢাকায় একক অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রমা অবন্তী এক ঘন্টার ওড়িশী নৃত্যকলা প্রদর্শন করেন। সহ শিল্পী হিসেবে ছিলেন, মূয়ুখ সরকার, দিয়া দাশগুপ্ত, অর্জিতা সেন চৌধুরী, ইতিসা সরকার। ৪ টি ওড়িশী, একটি ভজন ও একটি রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী পরিবেশন করেন ভারত ও বাংলাদেশ সরকারে বিভিন্ন মন্ত্রণালয়ের পদসহ কর্মকর্তা অনুষ্ঠান উপভোগ করেন। শুরুতে স্বাগত বক্তব্য দেন ঢাকাসহ ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের পরিচালক শ্রী মৃন্ময় চক্রবর্তী। অনুষ্ঠানের পরে সংস্থার পক্ষ থেকে শিল্পীদের সম্মাননা প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধএকুশে পদকপ্রাপ্ত লায়ন রফিক আহামদকে সংবর্ধনা
পরবর্তী নিবন্ধ‘মনের নাগর’ গান নিয়ে আসছেন সালমা