ইতিহাস গড়লেন টেইলর সুইফট

| বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:৫৩ পূর্বাহ্ণ

এ সপ্তাহে যুক্তরাষ্ট্রের সিঙ্গেলস চার্ট বা জনপ্রিয় একক সঙ্গীতের তালিকার শীর্ষ ১০টি গানের সবক’টিই টেইলর সুইফটের গাওয়া গান। ইতিহাসে প্রথম শিল্পী হিসেবে এই কীর্তি গড়েছেন যুক্তরাষ্ট্রের এই সংগীত শিল্পী। ইউএস টপ টেন চার্টে এর আগে সর্বাধিক ৯টি সেরা গানের স্থান দখল করতে পেরেছিলেন আরেক মার্কিন সঙ্গীত তারকা ড্রেক। ২০২১ সালের সেপ্টেম্বরে সেই রেকর্ডটি গড়েছিলেন তিনি। তার আগে সর্বাধিক ৮টি শীর্ষ স্থান দখলের রেকর্ডটি ছিল কিংবদন্তি ব্যান্ড দল বিটলসের। তাদের ১৯৬৪ সালে গড়া রেকর্ড ভেঙেছিলেন ড্রেক, তার রেকর্ড দ্রুতই ভেঙে দিলেন সুইফট। খবর বিডিনিউজের।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সুইফট তার নতুন অ্যালবাম দিয়ে বাজিমাত করেছেন। প্রকাশ হওয়ার পরপরই এই অ্যালবাম ২০২২ সালের সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া অ্যালবামের রেকর্ডও গড়েছে।
এক টুইটে এই পপ তারকা লিখেছেন, ‘হট ১০০ এর ১০ এ ১০??? আমার ১০ম অ্যালবামে??? আমি কসাইখানায়’। ৩২ বছর বয়সী এই সঙ্গীত তারকার ‘অ্যান্টি-হিরো’ গানটি এ সপ্তাহের তালিকার শীর্ষে অবস্থান করছে। এই গানের কোরাস ‘ইট’স মি। হাই! আই’ম দ্য প্রবলেম, ইট’স মি’ দ্রুতই টিক টক-এ ট্রেন্ড হয়ে উঠেছে।শীর্ষ ১০ তালিকার অন্য গানগুলোর মধ্যে আছে ল্যাভেন্ডার হেইজ, ম্যারুন, স্নো অন দ্য বিচ, বিজুয়েলড ও কার্মা।
টেইলর সুইফটের মিডনাইটস অ্যালবামের ১৩ গানের সবক’টি সেরা ১৫ গানের মধ্যে জায়গা করে নিয়েছে। এর মধ্যদিয়ে স্যাম স্মিথের ‘আনহোলি’ অ্যালবামের ১১টি ও লেসি’র ‘ব্যাড হ্যাবিট’ অ্যালবামের ১২টি গানের রেকর্ডকে ছাপিয়ে গেছেন তিনি।এছাড়া ‘মিডনাইটস’ অ্যালবামের ডিলাক্স ‘থ্রিএএম এডিশন’এর সাতটি বোনাস ট্র্যাকও ইউএস টপ ১০০ তালিকায় ২০ থেকে ৪৫ এর মধ্যে জায়গা করে নিয়েছে।এ বছর অগাস্টে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে এমটিভি ভিএমএ অনুষ্ঠানের সমাপনীর ঠিক আগে সুইফট তার এই নতুন অ্যালবামের কথা জানান, যা তার ভক্তদের জন্য ছিল একটি ‘সারপ্রাইজ’।
বিবিসি বলছে, টেইলর সুইফটের এই অসাধারণ সাফল্যের পেছনে চতুর বিপণন প্রচারের ভূমিকাও রয়েছে। তবে সংগীত বিষয়ক সাময়িকী বিলবোর্ড জানিয়েছে, অ্যালবাম বিক্রি ও বেতারে গান প্রচার না হলেও শুধু স্ট্রিমিং দিয়েই সেরা ১০ এর সবক’টি স্থান দখল করে নিতে পারতেন সুইফট।

পূর্ববর্তী নিবন্ধকিষোয়ানের দ্বিতীয় এবং কল্লোলের প্রথম জয়
পরবর্তী নিবন্ধযমজ সন্তানের মা হচ্ছেন অহনা!