ইউসেপ বাংলাদেশের চেইনী দিবস পালিত

| বৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

বেসরকারি উন্নয়ন সংস্থা ইউসেপ বাংলাদেশের প্রতিষ্ঠাতা লিন্ডসে এ্যালান চেইনীর স্মরণে ‘চেইনী দিবস’ পালিত হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ইউসেপ বাংলাদেশের প্রধান ও আঞ্চলিক কার্যালয়সমূহ নানা কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করে। গতকাল বুধবার ছিল চেইনীর ৩৫তম মৃত্যুবার্ষিকী। ঢাকার নারিন্দায় খ্রিস্টান সেমেটারিতে স্মরণ সভার আয়োজন করা হয়। ইউসেপ বাংলাদেশের চেয়ারপার্সন পারভীন মাহমুদ এবং নির্বাহী পরিচালক মো. আবদুল করিম এ্যালান চেইনীর কবরে পুষ্পস্তবক অর্পণ করে তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
স্মরণ সভায় পারভীন মাহমুদ বাংলাদেশের দারিদ্রপীড়িত ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদানের ক্ষেত্রে চেইনীর মানবিক ভূমিকার কথা তুলে ধরেন। তিনি বলেন, একজন বিদেশী হওয়ার পরও চেইনী বাংলাদেশের শিক্ষা বিস্তার ও অন্যান্য সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিতে যে ভূমিকা রেখেছেন তাতে তিনি এদেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। আগামীতে ইউসেপ বাংলাদেশের পক্ষ থেকে মৃত্যুদিবসের পাশাপাশি চেইনীর জন্মদিবসকে যথাযগ্যে মর্যাদায় পালন করা হবে বলে তিনি জানান।
অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশে নিউজিল্যান্ডের অনরারি কনসাল নিয়াজ আহমেদ। এ সময় ইউসেপ বোর্ড অব গভর্নস এবং ইউসেপ অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ, ইউসেপের জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ এবং প্রাক্তন শিক্ষার্থীরাও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু লিন্ডসে এ্যালান চেইনীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রফেসর মাসুদা এমপির দাফন সম্পন্ন
পরবর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটি-রেডিসন ব্লুর মধ্যে এমওইউ স্বাক্ষর