ইউপি সদস্যকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে কারাগারে যুবক

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ আগস্ট, ২০২২ at ৪:৫৬ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় এক ইউপি সদস্যকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে যুবক নিজেই এখন ফেঁসে গেছেন। ওই যুবকের নাম মো. জয়নাল আবেদিন নদবীর (৩৬)। উপজেলার আমিলাইষ ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্র্ডের সদস্য মো. লোকমান হাকিমকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে একই এলাকার জয়নাল এখন কারাগারে। গত রবিবার রাতে র‌্যাব-৭ এর একটি দল তাকে গ্রেপ্তার করে। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, সাতকানিয়ার দক্ষিণ আমিলাইষের মৃত আলি আহমদের ছেলে মো. জয়নাল আবেদিন নদবীর র‌্যাবের কাছে আমিলাইষ ইউনিয়ন পরিষদের সদস্য মো. লোকমান হাকিমের নির্মাণাধীন বাড়িতে মাদক ও অস্ত্র রয়েছে বলে জানায়। খবর পেয়ে র‌্যাবের একটি দল গত রবিবার রাতে জয়নালকে নিয়ে লোকমানের নির্মাণাধীন বাড়িতে অভিযান চালায়। এসময় বাড়ির নিচ তলার বাথরুমের ছাদের উপর থেকে গামছায় মোড়ানো ১টি ওয়ান শুটার গান ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করে।
কিন্তু স্থানীয় লোকজন র‌্যাবকে জানান, ইউপি সদস্য লোকমান ভাল লোক। তার পক্ষে এমন কাজ করা সম্ভব নয়। মূলত তাকে ফাঁসানোর জন্য এভাবে অস্ত্র রাখা হয়েছে। তখন র‌্যাব তথ্য প্রদানকারী জয়নালকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জয়নাল লোকমানকে ফাঁসানোর জন্য দুই দিন আগে নিজে গিয়ে অস্ত্র-কার্তুজ রাখার কথা স্বীকার করে। পরে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।
এ ঘটনায় র‌্যাব-৭ এর পুলিশ পরিদর্শক (শহর ও যান) মো. শহিদুল আলম বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেছে। গ্রেপ্তার জয়নালকে উদ্ধারকৃত অস্ত্রসহ থানায় হস্তান্তর করা হয়েছে। সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, গতকাল সোমবার সকালে জয়নালকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধসকল অবৈধ স্থাপনা ৩০ আগস্টের মধ্যে সরিয়ে নিতে মাইকিং
পরবর্তী নিবন্ধট্রে পদ্ধতিতে ধানের চারা উৎপাদন