ইউএনওর অভিযানে পালাল বর-কনে

রাউজান প্রতিনিধি | রবিবার , ৪ এপ্রিল, ২০২১ at ৬:২০ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছিল দুটি বিয়ের অনুষ্ঠান। খবর পেয়ে বিয়ে দুটি পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টায় রাউজান পৌরসভার ৪নম্বর ওয়ার্ডস্থ জানালীহাট এলাকার নন্দনপার্ক ও প্যাভিলিয়ন কমিউনিটি সেন্টারে এই ঘটনা ঘটে।
জানা যায়, নন্দন পার্ক কমিউনিটি সেন্টারে আয়োজিত বিয়ের অনুষ্ঠানের বর-কনের বাড়ি চিকদাইর ইউনিয়ন ও হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তায়। অন্যদিকে প্যাভিলিয়ন কমিউনিটি সেন্টারে আয়োজিত বিয়ের অনুষ্ঠানের বর-কনের বাড়ি জানালীহাট ও কদলপুরে। দুটি বিয়ের অনুষ্ঠানে কয়েক শত মানুষের খাবারের আয়োজন ছিল। কেউ খেয়েছেন, আবার কেউ কেউ খাননি। এই অবস্থায় স্বাস্থ্যবিধি না মেনে বর-কনে দুই পক্ষের উপস্থিতিতে পুলিশ নিয়ে অনুষ্ঠানস্থলে হাজির হয় রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনয়েদ কবির সোহাগ। তিনি হ্যান্ড মাইকিং করে জনসমাগম বন্ধের নির্দেশ দেওয়ার সাথে সাথে দিক-বেদিক ছুটতে থাকে বর-কনেসহ দুই পক্ষের আত্মীয়-স্বজন। অবস্থা বেগতিক দেখে বর-কনেও গাড়িতে উঠে অনুষ্ঠানস্থল ত্যাগ করে।
রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের বিস্তার রোধ আমরা সকাল থেকে স্বাস্থ্যবিধি মনিটরিং করেছি। এরমধ্যে দুটি কমিউনিটি সেন্টারে স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে বিয়ের অনুষ্ঠান চলমান থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছি। এছাড়া শনিবার উপজেলার বিভিন্ন জায়গায় স্বাস্থ্যবিধি অমান্য করায় অভিযান চালিয়ে সাড়ে আট হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

পূর্ববর্তী নিবন্ধক্লান্তি ভুলতে গোল বৃত্তে ব্যাগ রেখে ফুটপাতে
পরবর্তী নিবন্ধরুমিন ফারহানাকে হুইপ করার আবেদন বিএনপির