আ. লীগ পেল ৪৫টি বিএনপি ১টি

৫৫ পৌরসভার ভোটে বিক্ষিপ্ত সংঘর্ষ

আজাদী ডেস্ক | সোমবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৩৭ পূর্বাহ্ণ

বিক্ষিপ্ত সংঘর্ষ আর বিএনপির প্রার্থীদের বর্জনের মধ্যে চতুর্থ ধাপে দেশের ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল রোববার সকাল ৮টা থেকে এসব পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে। এর মধ্যে ২৯ পৌরসভায় ভোট হয়েছে ইভিএমে, বাকি ২৬ পৌরসভায় পুরনো পদ্ধতিতে ব্যালট পেপারে ভোটগ্রহণ হয়। সর্বশেষ পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুযায়ী মেয়র পদে ৪৫টিতে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, একটিতে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং অন্যান্য ৪ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
প্রথম তিন দুই ধাপের ভোটে গোলযোগ-সংঘর্ষ হওয়ায় এবার বাড়তি সতর্কতা নেওয়ার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন। তাতেও কিছু এলাকায় সংঘাত এড়োনো যায়নি। চট্টগ্রামের পটিয়ায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় ছুরিকাঘাতে একজন নিহত হয়েছেন। নোয়াখালীর সোনাইমুড়ীতে পৌরসভাতেও একটি ভোটকেন্দ্রের বাইরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘাত-বোমাবাজির খবর পাওয়া গেছে। বরিশালের বানারীপাড়া, চুয়াডাঙ্গার জীবননগর, চাঁদপুরের ফরিদগঞ্জ ও বাগেরহাট পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থীরা অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।
টাঙ্গাইলের কালিহাতী পৌরসভায় একটি কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের সংঘর্ষে অন্তত চারজন আহত হয়েছেন। কেন্দ্রের ভেতর ‘হইচই’ করায় ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার এক কাউন্সিলর প্রার্থীকে দুই ঘণ্টা আটক রেখে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এই ধাপে ৩৪ জেলার ৫৫ পৌরসভায় ভোটার ছিলেন প্রায় ১৭ লাখ।

পূর্ববর্তী নিবন্ধকাউন্সিলরে কে কত ভোট পেলেন
পরবর্তী নিবন্ধআবেগে মারামারি করেছেন প্রার্থীরা, দায় তাদের : ইসি সচিব