আ.লীগ নেতাকে সেবা দিতে দেরির অভিযোগ, চিকিৎসককে মারধর

পটিয়া জেনারেল হাসপাতাল

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০২৪ at ৬:০১ পূর্বাহ্ণ

পটিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত এক আ.লীগ নেতাকে সেবা দিতে দেরি হওয়ার অভিযোগে হাসপাতালে দায়িত্বরত এক ডাক্তারকে মারধর করার ঘটনা ঘটেছে। গত বুধবার রাত ১২ টায় বেসরকারী হাসপাতাল পটিয়া জেনারেল হাসপাতালে দায়িত্বরত ডাক্তারের উপর হামলার এ ঘটনা ঘটে।

এতে সড়ক দুর্ঘটনায় আহত পটিয়া পৌরসভা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ পলাশকে নিয়ে তার সহকর্মীরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি করার অভিযোগে হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত ডাক্তার রক্তিম দাশকে মারধর করে। এ ঘটনায় হাসপাতালের ভাইস চেয়ারম্যান এস.এইচ খাদেমী বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে মো: মুকুল, মোহাম্মদ টিপু ও উপজেলা আ.লীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দকে হুকুমের আসামি করে এজাহার নামীয় তিনজনসহ ১০জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করা হয়। এদিকে এ ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবিতে আগামীকাল বুধবার চট্টগ্রামকঙবাজার মহাসড়কের পটিয়া উপজেলা পরিষদের সামনে চিকিৎসকদের বিভিন্ন সংঘটনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়েছে বলে চিকিৎকদের সূত্রে জানা গেছে। এতে ডাক্তারদের বিভিন্ন সংগঠন অংশ নিবে।

জানা যায়, হামলার ঘটনায় সুনিদিষ্ট সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। ঘটনার পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পবিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চিকিৎসকরা জানান, ডাঃ রক্তিম দাশ (২৯) আহত পৌররসভা আলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ পলাশকে প্রাথমিক চিকিৎসার পর তাকে পরবর্তী চিকিৎসার জন্য অপারেশন রুমে নেয়া হয়। অপারেশন রুমে ডাক্তার যেতে দেরি হওয়ায় ডাঃ রক্তিম দাশকে হাসপাতালেই মারধর করা হয় এবং বিভিন্ন সরঞ্জাম ভাংচুর করা হয়। পরে ডাক্তরকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। উপজেলা আ’লীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দ জানান, ডাক্তার অবহেলা করায় বাকবিতন্ডা হয়েছে। মাধরের অভিযোগ সত্য নয়। পটিয়া থানার ওসি জসীম উদ্দিন বলেন, আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিএমএ চট্টগ্রাম শাখার কঠোর কর্মসূচির হুঁশিয়ারি
পরবর্তী নিবন্ধটানা ছয়দিন মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ