আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

মহানগর ও দক্ষিণ জেলা আ. লীগের সভা কাল

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আগামীকাল ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলা, মহানগর কমিটির ইউনিট, ওয়ার্ড, থানা ও উপজেলা কমিটির সম্মেলন শেষে জেলা সম্মেলনের প্রস্তুতির জন্য কেন্দ্রীয় নির্দেশের প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে সভায়। উল্লেখ্য, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৯ সেপ্টেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় মেয়াদোত্তীর্ণ জেলাগুলোতে বর্ধিত সভা ও প্রতিনিধি সভা করার নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে ইউনিট, ওয়ার্ড, থানা ও উপজেলা সম্মেলন শেষে ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলা সম্মেলনের নির্দেশ দিয়েছেন। এই লক্ষে মহানগর আওয়ামী লীগ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আগামীকাল বর্ধিত সভা আহ্বান করেছে।
এ ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে বলেন, দেশব্যাপী ইউপি নির্বাচন শুরু হয়ে গেছে। সামনে আমাদের চট্টগ্রামেও ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপি নির্বাচনকে সামনে রেখে আমাদের প্রস্তুতি গ্রহণের বিষয় আছে। এছাড়াও প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন মেয়াদোত্তীর্ণ জেলাগুলোতে বর্ধিত সভা ও প্রতিনিধি সভা করার ব্যাপারে এবং সম্মেলনের প্রস্তুতি নিতে। এই ব্যাপারেও আলোচনা হবে।
এদিকে নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক আজাদীকে বলেন, আগামীকাল বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। কেন্দ্র থেকে নির্দেশনা আসছে ডিসেম্বরের মধ্যে ইউনিট-ওয়ার্ড ও থানা সম্মেলন শেষে জেলা সম্মেলনের প্রস্তুতি নেয়ার জন্য। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমাদের প্রস্তুতি আছে। কালকের বর্ধিত সভায় সিদ্ধান্ত নেয়া হবে কোন পদ্ধতি অবলম্বন করে ইউনিট ও ওয়ার্ড সম্মেলন করা যায় সেই ব্যাপারে। ওয়ার্ড সম্মেলনের জন্য আগেই ১০টি টিম গঠন করা হয়েছিল। বর্ধিত সভায় কোন ওয়ার্ডে কারা সম্মেলনের দায়িত্ব পালন করবেন তা ঠিক হবে। সভায় যে সব ওয়ার্ডে সদস্য নবায়ন শেষ হয়েছে সেই ওয়ার্ড গুলোতে ইউনিট সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। ইউনিট সম্মেলন শেষ হলে ওয়ার্ড সম্মেলন শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধচন্দ্রিমায় জিয়ার লাশ থাকার প্রমাণ কোথাও নেই : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৭৮৬