আলোকিত মানুষ গড়াই ঘাসফুলের লক্ষ্য

চেক প্রদান অনুষ্ঠানে পারভীন মাহমুদ

| রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৮:০৫ পূর্বাহ্ণ

মেধা ও মননশীলতার বিকাশই শিক্ষার্থীদের মূললক্ষ্য। এগিয়ে যেতে হবে অনেকদূর, মাঝপথে থেমে থাকলে কখনোই উন্নতির শিখরে যাওয়া যাবেনা। নিজেকে ও সমাজকে আলোকিত করতে তরুণ তরুণীদের এগিয়ে আসতে হবে। আলোকিত মানুষ গড়াই ঘাসফুলের মূল লক্ষ্য। পিকেএসএর সহযোগিতায় ঘাসফুলের আয়োজনে গতকাল শনিবার হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে শিক্ষাবৃত্তি ও চিকিৎসা সহায়তা চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউসেপ বাংলাদেশের চেয়ারপার্সন ও ঘাসফুলের নির্বাহী পর্ষদ সদস্য পারভীন মাহমুদ একথা বলেন।
ঘাসফুল চেয়ারম্যান ড.মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে ঘাসফুলের প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী স্বাগত বক্তব্য রাখেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম। তিনি হাটহাজারীতে ঘাসফুলের সেবা ও উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করেন এবং তিনি রূপকল্প ২০৪১ অর্জনে সরকারী কর্মসূচির পাশা-পাশি ঘাসফুলের উন্নয়ন কার্যক্রম সমুহও সহায়ক ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান মো. মুজিবুর রহমান, চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী, শিক্ষক মো. আনিসুর রহমান শরীফ, প্রধান শিক্ষক জহরলাল দেবনাথ প্রমুখ। এতে ২১জন মেধাবী শিক্ষার্থীদের প্রতিজনকে ১২ হাজার টাকা করে সর্বমোট ২ লক্ষ বায়ান্ন হাজার টাকার চেক প্রদান করা হয় এবং মেখল ইউনিয়নের বাসিন্দা আনোয়ার হোসেনকে চিকিৎসা বাবদ ১ লক্ষ ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়। উল্লেখ্য, ঘাসফুল ২০১৭ সাল থেকে ৩০৬জন মেধাবি শিক্ষার্থীকে ৩৬ লক্ষ ৭২ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছে।
সভাপতির বক্তব্যে ঘাসফুল চেয়ারম্যান বলেন, সবার জন্যই সমন্বিতভাবে কাজ করছে ঘাসফুল। শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, নারী ও শিশু সুরক্ষাসহ টেকসই উন্নয়ন লক্ষ্য সমুহ অর্জনের জন্য মানব উন্নয়নের প্রতিটি সূচকেই কাজ করছে ঘাসফুল। এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদ আরিফ, সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী ও ব্যবস্থাপক মো. নাছির উদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষাবিদ এম এ তাহেরের মৃত্যুতে কোদালা উচ্চ বিদ্যালয়ে শোকসভা
পরবর্তী নিবন্ধচাঁদাবাজি বন্ধে চাক্তাই ট্রাক শ্রমিক সমিতির প্রতিবাদ সভা