আলোকিত জাতি গঠনে নৈতিক শিক্ষার বিকল্প নেই

আল-হামিম ইনস্টিটিউটের ওরিয়েন্টশন প্রোগ্রামে বক্তারা

| মঙ্গলবার , ১৬ জানুয়ারি, ২০২৪ at ৯:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে আইস ফ্যাক্টরি রোডে অবস্থিত ইসলামিক স্কুল আলহামিম ইনস্টিটিউটের ওরিয়েন্টশন প্রোগ্রাম গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় মূল কার্যক্রম। ইনস্টিটিউটের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রোগ্রামে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যারাবিক ফ্যাকাল্টির প্রফেসর ড. ..ম আব্দুল কাদির, রেলওয়ে স্টেশন কলোনি স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এবং আলহামিম ইনস্টিটিউটের প্রিন্সিপাল আরিফুল ইসলাম।

সভাপতির বক্তব্যে ইনস্টিটিউটের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম বলেন, আলহামিম কেবল একটি প্রতিষ্ঠান নয়, এটি একটি আন্দোলন, নৈতিকতাবোধসম্পন্ন একটি আলোকিত প্রজন্ম গড়ে তোলাই এই আন্দোলনের লক্ষ্য। প্রধান অতিথির বক্তব্যে ড. ..ম আব্দুল কাদির বলেন, মানুষ বানানোর শিক্ষাই আসল শিক্ষা। তাই পারিবারিকভাবে ইসলামি মূল্যবোধের চর্চা করতে হবে।

ওরিয়েন্টশন উপলক্ষে দিনভর উৎসবমুখর পরিবেশ ছিল ইনস্টিটিউশনে। নবীন শিক্ষার্থীদের বরণ করা হয় ফুলের তোড়া দিয়ে। ২০২৩ সালের মতো আরও একটি সফল শিক্ষাবর্ষ উপহার দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে শেষ হয় ওরিয়েন্টশন প্রোগ্রাম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধযুবকের ৬ মাসের কারাদণ্ড ও জরিমানা
পরবর্তী নিবন্ধহাজী ছলিমা খাতুন ফাউন্ডেশনের শীতবস্ত্র কম্বল বিতরণ