আর প্রযোজনা নয়, শুধু অভিনয় করব : অনন্ত

| মঙ্গলবার , ৩০ আগস্ট, ২০২২ at ১০:২৭ পূর্বাহ্ণ

প্রযোজকের খাতা থেকে নাম সরানোর সিদ্ধান্ত নিয়েছেন অনন্ত জলিল। সমপ্রতি বিভিন্ন ইস্যুতে মন ভেঙেছে তার। গত ঈদে মুক্তি পাওয়া ‘দিন: দ্য ডে’ ছবিটির বাজেট নিয়েও অনেক প্রশ্ন উঠেছে। এ ছবির বাজেট নিয়ে পরিচালক ও অনন্ত জলিল পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন। পাশাপাশি আলোচনা-সমালোচনা তো আছেই। খবর বাংলানিউজের।
এসব বিষয় নিয়েই কষ্ট পেয়ে প্রযোজনা থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অনন্ত।
জানা গেছে, এ সিনেমার (দিন: দ্য ডে) বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি করে আসছেন অভিনেতা, প্রযোজক অনন্ত জলিল। কিন্তু ছবির নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানালেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটির কিছু বেশি। এ বিষয়টি নিয়ে ট্রল শুরু হওয়ায় অনন্ত দুঃখ পেয়ে এমন সিদ্ধান্ত নেন। ঢাকাই সিনেমার এ অভিনেতা বলেন, নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না। আমার মনে হয় উনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখেন। তারা মনে করেন আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি।
অনন্ত জলিল আরও বলেন, চলচ্চিত্রের পাশে আমি যেভাবে ছিলাম, সেভাবে আর পাবে না আমাকে। আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি বাইরের সিনেমা করব। আমার ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। প্রযোজনা করব না, শুধু অভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি।
প্রসঙ্গত, ২০১০ সালে ঢালিউডে পা রেখেছিলেন অনন্ত জলিল। তার প্রথম সিনেমা খোঁজ-দ্য সার্চ। এরপর ৬টি সিনেমা মুক্তি পেয়েছে তার। অনন্ত অভিনীত ৮ম সিনেমা মুক্তির অপেক্ষায়। নাম নেত্রী-দ্য লিডার। অনন্ত জলিলের বেশিরভাগ ছবিই তার প্রযোজিত এবং তাতে নায়িকা হিসেবে কাজ করেন তার স্ত্রী বর্ষা।

পূর্ববর্তী নিবন্ধসম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদের আলোচনা সভা
পরবর্তী নিবন্ধঅনাগত সন্তানকে নিয়েই নিজের সিনেমার প্রচারে আলিয়া ভাট