আরও ত্যাগ স্বীকার করতে হবে নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল

| মঙ্গলবার , ৮ নভেম্বর, ২০২২ at ৯:৫৬ পূর্বাহ্ণ

দলীয় নেতাকর্মীদের আরও ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলন শুরু হয়ে গেছে। এখন এক দফা এক দাবি এই সরকারের পদত্যাগ। এই সরকারের পতন ছাড়া আমরা ঘরে ফিরে যাব না। গতকাল সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির উদ্যোগে ‘বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উন্মুক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। খবর বাংলানিউজের।

মির্জা ফখরুল বলেন, আমাদের যে আন্দোলন শুরু হয়েছে সে আন্দোলনে ইতোমধ্যে অনেকে প্রাণ দিয়েছেন। আমাদের নূরে আলম, আবদুর রহিম, নারায়ণগঞ্জের শাওন, মুন্সীগঞ্জের শাওন, যশোরের আলীম প্রাণ দিয়েছে। অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে। স্বাধীনতার জন্যে তিন/চারদিন ধরে, পায়ে হেঁটে ভেঙে ভেঙে সমাবেশগুলোতে যোগ দিয়েছে। তাদের একটাই দাবি, শেখ হাসিনা তুই কবে যাবি। দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলেছি। আপনারা পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করুন, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা তুলে দিন। নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করুন। তার মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ইতোমধ্যে অনেক ত্যাগ স্বীকার করেছি।

আমাদের অনেকে গ্রেফতার হচ্ছেন, জেলে যাচ্ছেন। গণতন্ত্র পেতে হলে আমাদের আরও ত্যাগ স্বীকার করতে হবে। আসুন আজকে ৭ নভেম্বরে এই শপথ গ্রহণ করি আমরা সেই লক্ষ্যকে অর্জন না করে, এই সরকারের পদত্যাগ নিশ্চিত না করে, গণতন্ত্রকে ফিরিয়ে না এনে আমাদের অধিকারকে ফিরিয়ে না এনে আমরা আর ঘরে ফিরে যাবো না।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানের আর্থিক হাল ফেরাবে চীন
পরবর্তী নিবন্ধদেশের বাইরে বিশ্ববিদ্যালয়ের শাখা চালাতে বাধা নেই : ইউজিসি সদস্য