আম পাড়তে গিয়ে প্রতিপক্ষের হামলা, অতিথিসহ আহত ১০

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ জুন, ২০২৩ at ৫:০৮ পূর্বাহ্ণ

ঘরে বেড়াতে আসা অতিথিরা আম খেতে চাইলে গৃহকর্তাসহ অতিথিরা সদলবলে আম পাড়তে যায়। এসময় আগে থেকে জায়গা নিয়ে বিরোধ থাকা প্রতিবেশীর লোকজন সন্দিগ্ধ হয়ে লাঠিসোঠা নিয়ে হামলা করলে অতিথিসহ ১০ জন আহত হয়। গতকাল বুধবার সকালে মীরসরাই উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের শেখেরতালুক গ্রামে এ ঘটনা ঘটে। পরে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী শেখেরতালুক গ্রামের বাসিন্দা গোলাম সুলতানের পুত্রবধূ রাশেদা আক্তার (৩২) বলেন, বুধবার সকালে বাড়িতে কিছু আত্মীয়স্বজন আসে। ওরা আমের ভর্তা খাবে বলে গাছ থেকে আম পাড়ছিল। এমন সময় প্রতিবেশী জামাল উদ্দিন, কামাল উদ্দিন ও নাজিম উদ্দিন লাঠিসোটা নিয়ে অতিথি অহিদুল ইসলাম (২৪), ইব্রাহিম খলিল (৩২) ও এখলাসের (১৮) ওপর হামলা করে। তাদের বাঁচাতে গেলে শ্বশুর গোলাম সুলতান (৬২), শাশুড়ী পারুল বেগম (৫৬), হারুনুর রশিদ (৪৪) সহ অন্তত ১০ জন আহত হয়। এক পর্যায়ে ৯৯৯ এ কল দিলে মীরসরাই থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই বিষয়ে অভিযুক্ত হামলাকারীদের অন্যতম নাজিম উদ্দিন বলেন, আগন্তুকরা অতিথি নয়, ভিন্ন উদ্দ্যেশ্যে এখানে এসেছে বলে মনে হয়েছে। তাই আমরা বাধা দিয়েছি।

এই বিষয়ে স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন বলেন, আমি যতদূর জানি এই বাড়িতে জমি সক্রান্ত পূর্ববিরোধ চলমান, যা সুরাহা হওয়ার প্রক্রিয়ায় রয়েছে। আশা করছি শীঘ্রই সম্প্রতি ফিরে আসবে।

এই বিষয়ে মীরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, ঘটনার বিষয়ে শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধচবি ছাত্রলীগের দুইগ্রুপে দেড় ঘণ্টা ইটপাটকেল ছোড়াছুড়ি
পরবর্তী নিবন্ধদীর্ঘমেয়াদি চুক্তির আওতায় বাংলাদেশকে এলএনজি সরবরাহ করবে কাতার