আমির খান-কিরণ রাওয়ের বিচ্ছেদ

| রবিবার , ৪ জুলাই, ২০২১ at ৭:৩২ পূর্বাহ্ণ

দীর্ঘ ১৫ বছরের দাম্পত্যে ইতি টানতে চলেছেন আমির খান এবং কিরণ রাও। বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন এ তারকা দম্পতি। গতকাল শনিবার সকালে দু’জনের পক্ষ থেকে নেটমাধ্যমে একটি বিবৃতি জারি করে জানানো হয় সে কথা।
তারা লিখেছেন, ‘এই ১৫ বছরের সুন্দর সফরে আমরা প্রচুর আনন্দ, উচ্ছ্বাস, অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক বিকশিত হয়েছে। এ বার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। কিন্তু স্বামী-স্ত্রী হিসেবে নয়, আমাদের সন্তানের মা-বাবা এবং একই পরিবারের সদস্য হিসেবে।’
বলা হচ্ছে, আচমকাই এই বিচ্ছেদ নয়। সময় নিয়ে পরিকল্পনা করেই দাম্পত্যে থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন তারা। আমির এবং কিরণ জানিয়েছেন, আলাদা থাকলেও ছেলে আজাদের প্রতি সমস্ত কর্তব্য পালন করবেন দুজনেই। ব্যক্তি জীবনের এই সিদ্ধান্তের প্রভাব পড়বে না পেশাগত দিকেও। তাদের কথায়, ‘আমরা একসঙ্গে ছবি করব। আমাদের পানি ফাউন্ডেশনের কাজ এবং আরও অন্যান্য যে কাজগুলো আমরা করতে ভালবাসি, সেই সব কিছুই একসঙ্গে করব।’
এই সিদ্ধান্তে পাশে থাকার জন্য আমির এবং কিরণ ধন্যবাদ জানিয়েছেন তাদের পরিবারকে। পাশাপাশি, বিবাহবিচ্ছেদকে তাদের সফরের শেষ হিসবে নয়, বরং নতুন এক সফরের শুরু হিসেবে দেখতে অনুরোধ করেছেন অনুরাগীদের।
২০০৫ সালে বিয়ে করেছিলেন আমির এবং কিরণ। কয়েকদিন আগেই পঞ্চদশ বিয়েবার্ষিকী উদযাপন করেন তারা। ২০১১ সালে সারোগেসির সাহায্যে ছেলে আজাদ রাও খানকে জন্ম দেন তারা। আমিরের ‘লগান’ ছবিতে সহকারী পরিচালক ছিলেন কিরণ। সেখান থেকেই আলাপ তাদের। বিয়ের পরেও দু’জন একসঙ্গে নানা ধরনের কাজ করেছেন। তবে আচমকা এই বিচ্ছেদের সিদ্ধান্তের কারণ নিয়ে মুখ খোলেননি আমির বা কিরণ।

পূর্ববর্তী নিবন্ধবহুদিন পর গানে প্রমিথিউসের বিপ্লব
পরবর্তী নিবন্ধছিটমহলের গল্প