আবাহনী জুনিয়র ও কিষোয়ানের শুভসূচনা

বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ শুরু

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২২ ডিসেম্বর, ২০২১ at ১১:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। উদ্বোধনী খেলায় শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড জুনিয়র এবং কিষোয়ান স্পোর্টিং ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় আবাহনী জুনিয়র ১-০ গোলে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। এদিন উদ্বোধনী খেলাটি শুরু হয় প্রায় ৪০ মিনিট দেরিতে। আবাহনী জুনিয়র মাঠে নামতে দেরি করে। খেলায় হাটহাজারী ভালো খেললেও গোল আদায় করতে ব্যর্থ হয়। একজন দক্ষ স্ট্রাইকারের অভাবে খেলায় ফিনিশিং দিতে ব্যর্থ হয় তারা। খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের সময় আবাহনী জুনিয়র এগিয়ে যায়। এ সময় দলের পক্ষে শফিউল বিজয়সূচক গোলটি করেন। হাটহাজারী চেষ্টা করলেও আর গোল শোধ করতে পারেনি।
শেষ পর্যন্ত এ গোলেই খেলার জয় পরাজয় নির্ধারিত হয়ে যায়। পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে আবাহনী জুনিয়র। একই ভেন্যুতে দিনের দ্বিতীয় খেলায় কিষোয়ান স্পোর্টিং ক্লাব ৩-২ গোলে মাদারবাড়ী মুক্তকণ্ঠ ক্লাবকে পরাজিত করে। প্রতিদ্বন্দ্বিতাময় এ খেলায় কিষোয়ান স্পোর্টিং প্রথম এগিয়ে যায়। এরপর মুক্তকণ্ঠ বেশ চাপ সৃষ্টি করে। তারা গোল শোধ করে দিতে সমর্থ হয়। পরে মুক্তকণ্ঠের একটি আক্রমনে কিষোয়ান ডিফেন্স ফাউল করলে রেফারী পেনাল্টির নির্দেশ দেয় মুক্তকণ্ঠের পক্ষে। পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় মুক্তকণ্ঠ। খেলার শেষের দিকে কিষোয়ান চেপে ধরে মুক্তকণ্ঠকে। একের পর এক আক্রমণে তারা বেসামাল করে দেয় এ সময় মাদারবাড়ী মুক্তকণ্ঠকে। এ থেকে কিষোয়ান দু’দুটি গোল আদায় করে নিতে সমর্থ হয়। কিষোয়ান স্পোর্টিংয়ের পক্ষে ইকবাল হোসেন ২টি এবং আরাফাত আলম ১টি গোল করেন। অন্যদিকে মাদারবাড়ী মুক্তকণ্ঠের পক্ষে জোনাইদ হোসেন ২টি গোল করেন। এরমধ্যে একটি ছিল পেনাল্টিতে করা। খেলার শেষ দিকে মুক্তকণ্ঠ মরিয়া হয়ে উঠলেও শেষ রক্ষা হয়নি। নিজেদের প্রথম খেলায় পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করতে হয় তাদের। এর আগে এম.এ আজিজ স্টেডিয়ামে বিকাল ৩.৩০ টায় বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন।
এই সময় বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান বনফুল লি: এর ব্যবস্থাপনা পরিচালক শহিদুল ইসলাম। সিডিএফএ সভাপতি এস.এম. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সিডিএফ সাধারণ সম্পাদক আ.ন.ম. ওয়াহিদ দুলাল এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, স্পন্সর প্রতিষ্ঠান বনফুল লি: এর জেনারেল ম্যানেজার আমানুল আলম, সিডিএফএ কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাসেম, মো. দিদারুল আলম, নাসির মিঞা, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, রেখা আলম চৌধুরী, মনোরঞ্জন দে, সিডিএফএ নির্বাহী সদস্য শাহাদাত হোসেন, কাজী মোহাম্মদ জসিম উদ্দীন, সিজেকেএস কাউন্সিলর মাকসুদুর রহমান বুলবুল, আক্তারুজ্জামান, প্রবীন কুমার ঘোষ, লুৎফুল করিম সোহেল, মো. এনামুল হক, মো. জাফর ইকবাল, আব্দুর রশিদ লোকমান, সিডিএফএ যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত, সিডিএফএ কাউন্সিলর আশরাফুজ্জামান, সালাউদ্দিন জাহেদ প্রমুখ। আজ বনফুল দ্বিতীয় বিভাগ লিগে দুটি খেলা অনুষ্ঠিত হবে। বেলা ১.৩০টায় প্রথম খেলায় অংশ নেবে লিটল ব্রাদার্স এবং সিএমপি ফুটবল দল।
বিকাল ৩টায় দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন গ্রীন এবং আগ্রাবাদ নওজোয়ান গ্রীন। দুটি খেলাই এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধএশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে গেলো বাংলাদেশ যুব ক্রিকেট দল
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৪৪.৪৩ কোটি টাকা