আবাসিক হোটেল ব্যবসায়ীদের সাথে ওপেন হাউজ ডে

কোতোয়ালী থানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ১১:০২ পূর্বাহ্ণ

কোতোয়ালী থানাধীন সকল হোটেল মালিক-ম্যানেজারদের সাথে গতকাল কোতোয়ালী থানার ২য় তলায় অফিসার্স কর্ণারে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নোবেল চাকমা, পিপিএম। উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার মো. মুজাহিদুল ইসলাম।

সভাপতিত্ব করেন কোতোয়ালী থানার অফিসার ইনর্চাজ জাহিদুল কবির। কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) রুবেল হাওলাদারের সঞ্চালনায় সভার শুরুতেই হোটেল মালিকগণ এবং ম্যানেজারগণ তাদের বেশ কিছু সমস্যার কথা উল্ল্লেখ করেন এবং তাৎক্ষণিক কিছু কিছু বিষয়ের সমাধান দেওয়া হয়। যে সমস্যাগুলো তাৎক্ষণিক সমাধান যোগ্য নয় সেগুলো পরবর্তীতে সমাধানের আশ্বাস প্রদান করা হয়। সফটওয়্যার এর মাধ্যমে হোটেল বোর্ডারদের তথ্য সংগ্রহ, জাতীয় পরিচয়পত্র সংগ্রহ, রুম ভাড়া প্রদানসহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির হোটেল মালিকদের এবং ম্যানেজমেন্টের দায়িত্বে যারা থাকবে তাদের উদ্দেশ্যে কিছু দিক নির্দেশনা দেন।

নির্দেশনাগুলো হলো- রুম ভাড়া দেওয়ার সময় বোর্ডারের আইডি কার্ডের ফটোকপি নেয়া। অপ্রাপ্তবয়স্ক ছেলে মেয়েকে যাচাই-বাছাই ছাড়া রুম ভাড়া না দেয়া। স্কুল ড্রেসে কাউকে রুম ভাড়া না দেয়া এবং প্রয়োজন ছাড়া কাউকে স্বল্প সময়ের জন্য রুম ভাড়া না দেওয়া। মেয়ে রেখে বা পতিতাবৃত্তি ব্যবসা কোনভাবেই করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, যদি এ ধরনের ব্যবসার কোনো আলামত পাওয়া যায় তবে সে হোটেলের মালিক এবং ম্যানেজমেন্টের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। হোটেলের নিরাপত্তার দিক বিবেচনায় সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ দেন তিনি।

তাছাড়া প্রতিদিনের বোর্ডারের হিসেব সফটওয়্যার এর মাধ্যমে থানায় প্রেরণ, কোন চিহ্নিত অপরাধীকে রুম ভাড়া না দেওয়া, কোন সংস্থা, ব্যক্তি, রাজনৈতিক নেতৃবৃন্দের পরিচয়ে কাউকে অনৈতিক আর্থিক সুবিধা না দেওয়ার পরামর্শ দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম একাডেমির পরিচালনা পরিষদের সভা
পরবর্তী নিবন্ধঔপনিবেশিক চিন্তা থেকে মুক্তির উপায় খুঁজতে হবে