আনোয়ারা বিএনপির সদস্য সচিবসহ পাঁচ নেতাকর্মীকে বহিষ্কার

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ অক্টোবর, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

দলীয় শৃঙ্খলাপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব মো. হেলাল উদ্দিনসহ ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের পাঁচ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রত্যেকের কাছে পৃথক বহিষ্কারাদেশের চিঠি পাঠান। দৈনিক আজাদীকে বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

বাকি বহিষ্কৃতরা হচ্ছেন, আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব গাজী ফোরকান, আনোয়ারা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া, উপজেলা ছাত্রদল নেতা ইসমাইল বিন মনির ও মোহাম্মদ হাসান।

বহিষ্কারাদেশ পত্রে বলা হয়, দলীয় শৃঙ্খলাপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দলের গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির ঘনিষ্ট সূত্রগুলো জানায়, গত ১৫ অক্টোবর নগরের নিউ মার্কেটস্থ দোস্ত বিল্ডিংস্থ দক্ষিণ জেলা বিএনপির একটি সভা শেষে ফেরার পথে সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির চৌধুরী আনসার এবং দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম খোকার উপর অতর্কিত হামলা করে ছুরিকাঘাত করা হয়। অভিযোগ উঠে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন হেলাল উদ্দিনের অনুসারিরা এ হামলা করেছে। মূলত এ ঘটনার জন্য হেলাল ও তার অনুসারী ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতাদের বহিষ্কার করা হয়।

আমাদের আনোয়ারা প্রতিনিধি জানান, এদিকে ৫ জনকে বহিষ্কার করার খবরে আনন্দ মিছিল হয়েছে আনোয়ারায়। আনোয়ারা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ব্যানারে গতকাল উপজেলার কালাবিবির দীঘির মোড়ে এই আনন্দ মিছিল ও সবাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও সাবেক চেয়ারম্যান আবুল কালাম আবু, বিএনপি নেতা আব্দুল মঈয়ুম চৌধুরী ছোটন, নুরুল আবছার, মাসুদুল আলম, নূর আলী, বজলুর রশিদ, এখলাছুর রহমান, ফিরোজ খান, সুলতান মাহমুদ খোকন, শরীফ মোহাম্মদ কামাল, ফরিদ উদ্দিন, আবু জাফর, শাহাবুদ্দিন, কামরুল ইসলাম, মো. মোরশেদ, মো. ইউনুছ, ইলিয়াছ করিম, মনছুর আলী, মো. আলমগীর, মোখতার আহমদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধপুলিশের হাত ফসকে পালিয়ে গেল আসামি