আনোয়ারা ও লোহাগাড়ায় হাতির আক্রমণে নিহত ২

আনোয়ারা ও লোহগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৫৫ পূর্বাহ্ণ

আনোয়ারা ও লোহাগাড়া উপজেলায় বন্যহাতির আক্রমণে দুজনের মৃত্যু হয়েছে। আনোয়ারা প্রতিনিধি জানান, উপজেলায় হাতির আক্রমণে সাবের আহমদ প্রকাশ রেনু মিয়া (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার বারখাইন ইউনিয়নের হাজিগাও গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ছাবের আহমদ স্থানীয় হাজীগাও গ্রামের মৃত আতর আলীর পুত্র। জানা যায়, ছাবের আহমদ মাগরিবের নামাজ শেষে মসজিদ থেকে ঘরে ফেরার সময় হাতির সামনে পড়ে গেলে হাতি তাকে আক্রমণ করে মারাত্মক আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও বন বিভাগের লোকদের অবহিত করা হয়েছে।

এছাড়া গতকাল বুধবার ভোর ৪টা থেকে আনোয়ারা উপজেলা সদরে একটি বন্যহাতি অবস্থান নেয়ায় স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। উপজেলা সদরে অবস্থিত সাদ মুছা ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় হাতিটি অবস্থান করছে বলে স্থানীয়রা জানায়। হাতির কারণে সকাল থেকেই পরিবার পরিজন নিয়ে ভয়ে আছেন তারা। সন্ধ্যার পরেও হাতিটিকে সাদ মুছা ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় দেখা গেছে বলে জানা যায়।

লোহাগাড়া : লোহাগাড়া প্রতিনিধি জানান, উপজেলার চুনতিতে বন্যহাতির আক্রমণে মো. পেঠান প্রকাশ নুরুল ইসলাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ নারিশ্চা এলাকার মৃত আজমত উল্লাহর পুত্র। গত মঙ্গলবার রাত ৯টার দিকে একই ইউনিয়নের চাম্বি খালের পর্যটন এলাকা থেকে আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। রাত ১১টার দিকে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের নিকটাত্মীয় মোকতার হোসেন জানান, পার্বত্য লামা উপজেলার আজিজ নগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বর্তমান পাড়ায় তার খামার বাড়ি রয়েছে। প্রতিদিনের ন্যায় সন্ধ্যায় তিনি খামার বাড়ি থেকে পায়ে হেঁটে বসতঘর ফিরছিলেন। এ সময় চুনতি ইউনিয়নের মইজ্যাতলি এলাকায় পৌঁছলে বন্যহাতি আক্রমণ করে। এরপর তিনি একটি ঝিরিতে পড়ে যান। ঝিরির পানিতে ভেসে চাম্বি খালের পর্যটন এলাকায় চলে আসেন। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধার করেন। বন্যহাতির আক্রমণে তার ডান পা থেঁতলে গেছে।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই মোরশেদ আলম জানান, খবর পেয়ে বুধবার (গতকাল) সকালে পুলিশ বাড়িতে গিয়ে নিহতের সুরতহাল লিপিবদ্ধ শেষে মরদেহ থানায় নিয়ে আসেন। পরে নিহতের পরিবারের কোনো আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়া মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদের ইন্তেকাল
পরবর্তী নিবন্ধপ্রতিষ্ঠার দেড়শ বছর পর পাচ্ছে ১২ তলা ভবন