আনোয়ারায় আশ্রয়কেন্দ্রে ১৫ হাজারের বেশি মানুষ

উপকূলজুড়ে আতংক

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ২৫ অক্টোবর, ২০২২ at ৮:১৬ পূর্বাহ্ণ

আনোয়ারায় বঙ্গোপসাগরের উপকূলের লক্ষাধিক মানুষের মাঝে ঘূর্ণিঝড় সিত্রাংকে ঘিরে আতংক বিরাজ করছে। তবে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন। উপজেলার বায়পুর, বারশত, জুঁইদন্ডী, বরুমচড়াসহ বিভিন্ন ইউনিয়নে সিপিবির ১ হাজার স্বেচছাসেবক মোতায়েন করা হয়েছে। উপজেলায় গত দুদিন ধরে থেমে থেমে বৃষ্টি ও ঝড়ো হাওয়া হচ্ছে। গতকাল বিকাল ৩টা থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন হয়ে যায়। উপকূলীয় রাযপুর, জুঁইদন্ডী ইউনিয়ন থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে। সাইক্লোন সেন্টারগুলো খুলে দেয়া হয়েছে। অনেকে সেখানে গবাদিপশুসহ আশ্রয় নিয়েছেন বলে জানা গেছে।
রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান আমিন শরীফ জানায়, ঘূর্ণিঝড়ের সংকেত বাড়ার সাথে সাথে ৮টি জীপ (চাঁদের) গাড়ি দিয়ে উপকূলীয় এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে। আশ্রয় নেওয়া পরিবারগুলোর মাঝে শুকনো খাবার ও পানীয় জল সরবরাহ করা হয়েছে। লোকজনকে সতর্ক করতে মাইকিং করা হয়েছে। ইউনিয়নের ৯ ওয়ার্ডের ইউপি সদস্য, সিপিবির স্বেচ্ছাসেবক, গ্রাম পুলিশরা লোকজনকে নিরাপদে সরানোর কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে ১৫ হাজারের বেশি লোককে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমদ জানান, উপকূলীয় রায়পুর, বারশত ও জুইঁদন্ডি ইউনিয়নসহন বিভিন্ন এলাকা থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে আনা হচ্ছে। সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য, সিপিপির স্বেচ্ছাসেবকসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধ‘নতুন প্রজন্মকে প্রত্যয়ী হতে হবে ’
পরবর্তী নিবন্ধবিভিন্ন আশ্রয়কেন্দ্র পরিদর্শনে মেয়র