আনোয়ারা থেকে অপহরণের ২৪ ঘণ্টা পর গার্মেন্টস কর্মী উদ্ধার, আটক চার

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ১৬ মার্চ, ২০২৪ at ৫:১২ পূর্বাহ্ণ

আনোয়ারায় সুমন নাথ (৪০) নামে এক গার্মেন্টস কর্মীকে অপহরণের পর মুক্তিপণ দাবির ২৪ ঘণ্টা পর চন্দনাইশ উপজেলা বরকল ইউনিয়নের কেশুয়া এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ৪ অপহরণকারীকে আটক করেছে। গতকাল বিকেল ৫টায় আটককৃতরা হলেন মো. সাইফুদ্দিন, ফারুক হোসেন, মো. সোহান, বদিউল আলম। তাদের সকলের বাড়ি চন্দনাইশ উপজেলার বরকল গ্রামে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ জানিয়েছে ঘটনার নেপথ্যে যৌথ ব্যবসায় টাকা বিনিয়োগ।

ঘটনার বিষয়ে অপহৃত সুমন নাথের স্ত্রী জুমি দেবী বলেন, আমার স্বামী বৃহস্পতিবার দুপুরে চাতরী চৌমুহনী বাজারে ঔষধ আনতে যায়। পরবর্তীতে বিকেল ৫টার পর আমার স্বামীর নাম্বার থেকে কে বা কারা ফোন করে বলে যে তারা আমার স্বামীকে অপহরণ করেছে। তাকে জীবিত চাইলে ৫ লাখ টাকা দিতে হবে। ঘটনাটি পুলিশ কিংবা কাউকে জানালে বিপদ হবে বলে হুমকি দেন। ওরা দুই মিনিট পর পর আমার ফোনে টাকার জন্য ফোন দিতে থাকে। আমি কৌশলে রাতে এ বিষয়ে থানায় অভিযোগ করি। আর অপহরণকারীদের কাছ থেকে সময় নিই টাকা জোগাড় করার জন্য। এরই মাঝে গতকাল বিকালে পুলিশের সহযোগিতায় আমার স্বামীকে উদ্ধার করতে সক্ষম হই। এ সময় ৪ অপহরণকারীকে পুলিশ আটক করে।

আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মহিউদ্দিন জানান, সুমন নাথকে অপহরণের পর পাঁচ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। পুলিশ এ ঘটনায় অভিযান চালিয়ে গতকাল (শুক্রবার) বিকেল পাঁচটায় ৪ অপহরণকারীকে আটক করে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে।

তিনি আরো জানান, আমরা জানতে পারিসুমন নাথ, ফারুক আর মিজান নামে আরো দুই জন বদ্দারহাটে নুরুন্নবী নামে এক ব্যক্তির মাধ্যমে দুই লাখ টাকা করে ৬ লাখ টাকা ব্যবসায় বিনিয়োগ করে। কয়েকদিন ধরে নুরুন্নবীর মোবাইল ফোন বন্ধ রয়েছে বলে জানা গেছে। তবে এরা কোন ধরনের ব্যবসায় বিনিয়োগ করেছে তা জানা যায়নি। এই ঘটনার রেশ ধরে অপহরণ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদ জানান, অপহরণের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। এ ঘটনায় আজ শনিবার ব্রিফিং করা হবে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে জুমায় গিয়ে মুসল্লির মৃত্যু
পরবর্তী নিবন্ধবড় বিজ্ঞানী হওয়ার আগে ভালো মানুষ হতে হবে