আজ সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ‘নো টাইম টু ডাই’

| শুক্রবার , ৮ অক্টোবর, ২০২১ at ৭:৪৯ পূর্বাহ্ণ

তিনবার মুক্তির তারিখ পেছানোর পর অবশেষে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় পর আজ শুক্রবার নগরীর সিলভার স্ক্রিন সিনেপ্লেঙে মুক্তি পাচ্ছে বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় জেমস বন্ড সিরিজের অ্যাকশন, অ্যাডভেঞ্চার ও থ্রিলারধর্মী ২৫তম সিনেমা ‘নো টাইম টু ডাই’। ৩০ সেপ্টেম্বর লন্ডনে সিনেমাটি প্রিমিয়ার শো’র মধ্য দিয়ে জেমস বন্ড ভক্তদের অপেক্ষার প্রহর শেষ হলো। এটি ডেনিয়েল ক্রেইগ অভিনীত সিরিজের শেষ সিনেমা হওয়ায় দর্শকের প্রত্যাশা আগের তুলনায় অনেক বেশি। সিনেমাটি গত বছরের এপ্রিলে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে বারবার মুক্তির তারিখ পিছিয়েছে প্রযোজনা সংস্থা ইউনিভার্সেল পিকচার্স। এ সিনেমায় ডেনিয়েল ক্রেইগের বিপরীতে অভিনয় করেছেন ফরাসি অভিনেত্রী লিও সেদু। ‘মাই নেম ইজ বন্ড’- এক মুহূর্ত থেমে আবার ‘জেমস বন্ড’। জেমস বন্ডের সিনেমায় এই সংলাপ শোনেননি এমন মানুষ দুর্লভ। একের পর এক ব্যবসাসফল ছবি উপহার দিয়ে জেমস বন্ড পরিণত হয়েছে দারুণ এক ফ্র্যাঞ্চাইজিতে। বিশ্বের প্রায় সব অভিনেতার কাছে জেমস বন্ডের চরিত্রে অভিনয় মানে আকাশের চাঁদ হাতে পাওয়া। তাই তো বিশ্বের জনপ্রিয় সব অভিনেতা মুখিয়ে থাকেন, কখন এ চরিত্রে কাজের সুযোগ পাবেন। এ সবকিছুর শুরু করেছিলেন যিনি, তার নাম শন কনারি।
বিশ্বের কোটি কোটি বন্ড-ভক্তের হৃদয়ে তিনিই সর্বসেরা বন্ড। সাতটি বন্ড চলচ্চিত্রে তিনি জিরো জিরো সেভেনের চরিত্রে অভিনয় করেন। ইংরেজ লেখক ইয়ান ফ্লেমিংয়ের বিশ্ববিখ্যাত স্পাই থ্রিলার সিরিজের প্রধান চরিত্র জেমস বন্ডকে তৈরি করেন ১৯৫০ সালে। ইয়ান ফ্লেমিং দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ নৌবাহিনীর গোয়েন্দা বিভাগে কাজ করতেন। তার সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে তিনি তৈরি করেন কাল্পনিক চরিত্র জেমস বন্ডকে। গল্পে দেখা যাবে, জ্যামাইকায় শান্ত জীবনযাপন করছেন জেমস বন্ড।
একদিন পুরোনো এক বন্ধু সহযোগিতা চাইতে আসেন তার কাছে। বন্ধুর আহ্‌বানে সাহায্যের হাত বাড়িয়ে অপহৃত এক বিজ্ঞানীকে উদ্ধারের অভিযানে নামেন বন্ড। কিন্তু মিশনে বাধা হয়ে দাঁড়ায় রামি মালেক, যার কাছে রয়েছে অত্যাধুনিক সব অস্ত্র। এটি মূলত একটি গুপ্তচর-অ্যাকশনধর্মী সিনেমা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা-বাবার পছন্দে দ্বিতীয় বিয়ে করবেন নোবেল
পরবর্তী নিবন্ধআট বছর পর এলো নোকিয়ার নতুন ট্যাবলেট টি২০