আজকের পত্রিকার আনুষ্ঠানিক যাত্রা শুরু

| মঙ্গলবার , ২৯ জুন, ২০২১ at ৭:১৪ পূর্বাহ্ণ

সারা দেশের স্থানীয় দৈনিক স্লোগান নিয়ে মাঠে আসা ‘আজকের পত্রিকা’ বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্যে দিয়ে মানুষকে তথ্যসমৃদ্ধ করবে। এমন প্রত্যাশা জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর। গতকাল সকালে আজকের পত্রিকার আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এমনই মন্তব্য করেন তিনি। স্পিকার বলেন, এই মহামারিকালে আজকের পত্রিকা যে যাত্রা শুরু করেছে, তা অবশ্যই সাহসী পদক্ষেপ। করোনা পরিস্থিতির কারণে ঘরোয়া আয়োজনের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন অতিথিরা। স্বাগত বক্তব্য দেন, আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান। ভার্চুয়ালি শুভেচ্ছা জানান তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
স্পিকার বলেন, আমার একটা জিনিস খুব ভালো লেগেছে যে আপনারা বাংলাদেশের বিভিন্ন বিভাগে গিয়ে জানার চেষ্টা করলেন পাঠক পত্রিকার কাছে কী প্রত্যাশা করে। তথ্য ও সমপ্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আমি আশা করব, আজকের পত্রিকা সমাজের দর্পণ হিসেবে সঠিকভাবে কাজ করবে। একটি পত্রিকা মানুষের মনন তৈরি করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পূরণ করতে পারে। আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান বলেন, আমরা এমন একটি সন্ধিক্ষণে আজকের পত্রিকাকে বাজারে নিয়ে আসছি, যখন সারা দেশ করোনায় স্তব্ধ হয়ে যাওয়ার মতো অবস্থা। যখন সারা বিশ্ব তাকিয়ে আছে স্থবিরভাবে। এমন একটি পরিস্থিতিতে আমরা চাই তথ্যের প্রবাহ অবারিত করতে।
অনুষ্ঠানের শুরুতে সঞ্চালক জাহীদ রেজা নূর রবিঠাকুরকে উদ্ধৃত করে বলেন, ‘সংসার মাঝে কয়েকটি সুর, রেখে দিয়ে যাব করিয়া মধুর, দুুএকটি কাঁটা করি দেব দূর, তারপর ছুটি নেব। সেই সত্য ও সুন্দরকে সঙ্গে নিয়ে আজকের পত্রিকার যাত্রা। অনুষ্ঠানে আজকের পত্রিকার কর্মীদের অংশগ্রহণে ধারণকৃত রবীন্দ্রসংগীত এবং একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়। অনুষ্ঠানের একটি অংশে নানা শ্রেণিুপেশার মানুষের ধারণকৃত বক্তব্য তুলে ধরা হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরসহ রাজনৈতিক এবং সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তিও এই অনুষ্ঠানে শুভেচ্ছা জানাতে আসেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনির্দেশনা অমান্য, সাত প্রতিষ্ঠানকে জরিমানা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সেমিনার