আজই কি শিরোপা উল্লাস আবাহনীর ?

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ১৩ মার্চ, ২০২৩ at ১১:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিঃ। শিরোপা ধরে রাখতে এবারেও শক্তিশালী দল গঠন করে আবাহনী। আর তার সুফলও পেয়েছে চ্যাম্পিয়নরা। লিগের এরই মধ্যে অষ্টম রাউন্ড শেষ হয়ে গেছে। আর সে অষ্টম রাউন্ডে একটি ম্যাচেও হারেনি। সবকটি ম্যাচে জিতে পয়েন্ট তালিকার সবার উপরের স্থানটি ধরে রাখার পাশাপাশি নিজেদের রেখেছে একেবারে অজেয়। আজ নবম রাউন্ড খেলতে নামবে আবাহনী। এই রাউন্ডে চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আরেক শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। যদিও ব্রাদার্স দুই ম্যাচে হেরে শিরোপার দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে। তাই আজকের ম্যাচে ব্রাদার্সকে হারাতে পারলেই দুই ম্যাচ হাতে রেখে শিরোপা উৎসব করতে পারবে আবাহনী। এবারের লিগে শুরু থেকেই অপ্রতিরোধ্য আবাহনী কোন ম্যাচেই প্রতিপক্ষকে কোন সুযোগ দেয়নি। ফলে প্রায় সব ম্যাচেই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে টানা আট ম্যাচে অজেয় থেকেছে।

বিশেষ করে দলটির নিজেদের একাডেমি সিরাজ ফোর এইচ স্পোর্টস একাডেমির ছাত্ররা দারুন খেলছে লিগে দলের পক্ষে। অপরদিকে বরাবরের মত শিরোপার প্রত্যাশায় দল গড়া ব্রাদার্স ইউনিয়ন প্রথম চার ম্যাচে জয় তুলে নেওয়ার পর পঞ্চম ম্যাচে এসে ইস্পাহানী এস সির কাছে প্রথম হার মানে। এরপর আরো দুই ম্যাচ জিতলেও আগের ম্যাচে গত আসরের রানার্স আপ পাইরেটস অব চিটাগাং এর কাছে হেরে শিরোপা রেস অনেকটাই ছিটকে পড়ে। তারপরও অনেক যদি কিন্তুর উপর ঝুলে থাকা ব্রাদার্সের শিরোপা স্বপ্ন জিইয়ে রাখতে হলে আজকের ম্যাচে আবাহনীতে হারানোর কোন বিকল্প নেই। আর যদি নিজেরা হারে তাহলে আবাহনী টানা দ্বিতীয় শিরোপা জয়ের উচ্ছাসে মাতবে। অপরদিকে ব্রাদার্সকে তখন রানার্স আপ ট্রফির লড়াই করতে আরো একাধিক দলের সাথে।

আর আবাহনীর জণ্য পরের দুটি ম্যাচ কেবলই আনুষ্টানিকতার ম্যাচে পরিনত হবে। তবে আবাহনীর ক্রিকেট চেয়ারম্যান গওহর সিরাজ জামিল জানিয়েছেন তারা শিরোপার জন্য দল গড়েছে। আর প্রতিটা ম্যাচে যেমন জয়ের জন্য খেলেছে তেমনি এই ম্যাচেও জয়ের জন্য খেলবে। তবে হারের আচড় নিজেদের গায়ে লাগতে দিতে চাননা তিনি। যদিও মাঠে সেরা ক্রিকেট যারা খেলবে তারাই জিতবে। তাই তার দলের উপর সে বিশ্বাস রয়েছে যে দলের সবাই নিজেদের সেরাটা দিয়ে ম্যাচটা জেতার সর্বোচ্চ চেষ্টা করবে। আর আজকের ম্যাচে যদি জয় পাওয়া যায় তাহলে আনন্দটা নিশ্চয়ই দ্বিগুন হবে দলের ক্রিকেটারদের জন্য। কারন দুই ম্যাচ হাতে রেখে শিরোপা জেতাটা বিশাল এক গৌরবের ব্যাপার। আর সে গৌরবের অংশীদার হতে প্রস্তুত আবাহনী শিবির।

পূর্ববর্তী নিবন্ধসাউদার্ন ইউনিভার্সিটির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধদুই অফিস দলের রোমাঞ্চকর লড়াইয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থার জয়