আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে গণতন্ত্র বিলীন হয়ে যাবে

জিয়া মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় শাহাদাত

| রবিবার , ১ অক্টোবর, ২০২৩ at ৫:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা এতো বেশি অহংকারী হয়ে উঠেছেন যে, দেশের মানুষের অবস্থা চিন্তা করছেন না। বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যাপারে তিনি উদ্ধত্যপূর্ণ কথা বলছেন। দেশের সব রাজনৈতিক দলগুলো বলছে যে, আমরা একটা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। তখন সেটা তিনি উড়িয়ে দিয়ে বলেন, সংবিধানের অধীনে নির্বাচন হবে। কিন্তু এই সংবিধানের অধীনে নির্বাচন হতে পারে না। কারণ, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনোদিনই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হতে পারবে না। মা বোনেরা ভোট দিতে পারে না। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে গণতন্ত্র ও ভোটাধিকার চিরতরে বিলীন হয়ে যাবে।

তিনি গতকাল শনিবার বিকালে নগরীর লাভ লেইনস্থ মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের হলে চট্টগ্রাম মহানগর জিয়া মঞ্চের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে জিয়া মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাজির দেউরী মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, আগামী দিনগুলোতে আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ঐক্য গড়ে তুলতে হবে। সেই ঐক্যের মধ্য দিয়ে আমরা সরকারকে বাধ্য করব পদত্যাগ করতে, সংসদ বিলুপ্ত করতে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নতুন নির্বাচন দিতে। সেখানেই এই রাজনৈতিক সমাধানে একমাত্র পথ।

চট্টগ্রাম মহানগর জিয়া মঞ্চের আহ্বায়ক জহিরুল হাসান জীবনের সভাপতিত্বে ও সদস্য সচিব কে এম শাহনুর সিদ্দিকী টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহ আলম, আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম, মন্‌জুর রহমান চৌধুরী, জাকির হোসেন, আমান উল্লাহ আমান, জিয়া উদ্দিন কাদের, এ্যাড. সরোয়ার হোসাইন লাভলু। উপস্থিত ছিলেন বিএনপি নেতা মো. হুমায়ুন, মো. হাসেম, লায়ন বদিউর রহমান, আবু সাঈদ, ফজল আমিন ডিসি, জসিম উদ্দীন, কামরুল ইসলাম, বরকত উল্লাহ টিপু, কাজী হাসান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম সমিতি ঢাকার ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় বিট পুলিশিং সভা