আইনজীবী সমিতির উন্নয়ন কাজে বাধা দেয়ার অভিযোগ

অবস্থান কর্মসূচি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর, ২০২২ at ১০:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে বাধা দেয়া এবং দীর্ঘদিনের ব্যবহৃত পার্কিং স্পেস দখল করা হয়েছে অভিযোগ করে অবস্থান কর্মসূচি পালন করেছে সমিতি। গতকাল সোমবার কোর্ট হিলের আইনজীবী ভবনের সামনে এই কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন।
সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. এরশাদুর রহমান রিটুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি মো. শফিক উল্লাহ, সহসভাপতি মো. আজিজ উদ্দিন হায়দার, সাবেক সভাপতি মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সালেহ উদ্দিন হায়দার সিদ্দিকি, মো. মুজিবুল হক, রতন কুমার রায় ও শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী, আখতার কবির চৌধুরী, মো. নাজিম উদ্দিন চৌধুরী ও আইয়ুব খান, জহির উদ্দিন মাহমুদ, মেজবাহ উদ্দিন চৌধুরী, রফিক আহম্মদ, তসলিম উদ্দিন, জহুরুল আলম, এসএম অহিদুল্লাহ, মঈনুল আলম চৌধুরী টিপু, মাহতাব উদ্দিন চৌধুরী, কাজী মো. হাছান প্রমুখ। কর্মসূচিতে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, জেলা প্রশাসক চট্টগ্রামে দায়িত্ব পাওয়ার পর থেকেই ঐতিহ্যবাহী এ সংগঠনের মান-মর্যাদা ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছেন। সমিতির নিজস্ব জায়গায় ভবন নির্মাণে বাধা প্রদান করেন এবং সমিতির পুরাতন পানির সংযোগ সংস্কারকালে জেলা প্রশাসক সম্পূর্ণ এখতিয়ার বহির্ভূতভাবে কাজ বন্ধ করার জন্য লোকজন পাঠিয়ে বাধা প্রদান করেন।
সরকারের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ডিসিকে অন্যত্র বদলি করতে হবে। অন্যথায় সমিতি কঠোর কর্মসূচি ঘোষণার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসরাইপাড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওজন স্কেল প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি