অস্ত্র মামলায় সাবেক ছাত্রলীগ নেতা লিমনের জামিন

সহযোগী সজল দাশের আবেদন নাকচ

আজাদী অনলাইন | বুধবার , ২৫ নভেম্বর, ২০২০ at ৮:৪৯ অপরাহ্ণ

সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনকে জামিন দিয়েছে আদালত। নগর গোয়েন্দা পুলিশের হাতে আটকের পর কোতোয়ালী থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় তাকে জামিন দেয়া হলেও একই আদালত তার সহযোগী সজল দাশের জামিন আবেদন নাকচ করেছে। বাংলানিউজ
আজ বুধবার (২৫ নভেম্বর) মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত সাইফুল আলম লিমনের জামিন মঞ্জুর করে।
আসামিপক্ষের আইনজীবী ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, “কোতোয়ালী থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় সাইফুল আলম লিমনকে জামিন দিয়েছে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত। পুলিশের করা মামলা অনুযায়ী, অস্ত্র উদ্ধার করা হয়েছে সজল দাশের কাছ থেকে। লিমনের কাছে কোনো অস্ত্র পাওয়া যায়নি। আমরা জামিন শুনানিতে আদালতকে বিষয়টি জানালে আদালত লিমনকে জামিন দেয় তবে সজল দাশের জামিন আবেদন নাকচ করেছে আদালত।”
প্রসঙ্গত, গত ৬ নভেম্বর ভোররাতে নগরীর মেহেদীবাগ এলাকার বাসা থেকে সাইফুল আলম লিমনকে নিয়ে যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)-এর উত্তর গোয়েন্দা বিভাগ।
আদালত প্রাঙ্গণে সুদীপ্ত হত্যা মামলার আসামি মোক্তারকে মারধরের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিয়ে আসা হয়েছিল কিশোরগ্যাং লিডার হিসেবে আলোচিত ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনকে। জিজ্ঞাসাবাদে তার সম্পৃক্ততা পাওয়ায় সেই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।
গোয়েন্দা পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে সাইফুল আলম লিমনের দেওয়া তথ্যে তার সহযোগী সজল দাশের কাছ থেকে বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়। পরে এ মামলায় আসামি করা হয় সাইফুল আলম লিমন ও সজল দাশকে।
অস্ত্র মামলায় ৮ নভেম্বর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত সাইফুল আলম লিমনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ ও তার সহযোগী সজল দাশকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।
সাইফুল আলম লিমন ২০১৩ সালে সিআরবি’র জোড়া খুন মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। এ মামলায় লিমন জামিনে রয়েছেন বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধস্থগিত পরীক্ষা গ্রহণের দাবিতে চবি শিক্ষার্থীদের ফের স্মারকলিপি
পরবর্তী নিবন্ধকরোনার টিকার আশা ফেব্রুয়ারিতে