অস্ত্র মামলায় যুবদল নেতা নওশাদ রিমান্ডে

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৪ জুলাই, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

কোতোয়ালী থানার একটি অস্ত্র মামলায় নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি ও বর্তমানে যুবদল নেতা হিসেবে পরিচিত মো. নওশাদ আল জাশেদুর রহমান প্রকাশ নওশাদ উদ্দিন নশুর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ তার রিমান্ড মঞ্জুর করেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতসূত্র জানায়, ১৪ জুন বিকেলে বিএনপির তারুণ্যের সমাবেশে যাওয়ার পথে যুবদল ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রথমে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে একই মিছিল থেকে কোতোয়ালী থানার জামালখান এলাকায় বিভিন্ন দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সম্বলিত চল্লিশটি ট্যাম্পার্ড গ্লাস ম্যুরাল, নৌকার প্রতীক ভাঙচুর করা হয়। এ ঘটনায় কোতোয়ালী থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়। আদালতসূত্র আরো জানায়, ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে নগরীর চান্দগাঁও থানাধীন মৌলবী পুকুর পাড় এলাকায় অভিযান চালিয়ে নওশাদসহ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে নওশাদের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। অস্ত্র উদ্ধারের এ ঘটনায় নওশাদের বিরুদ্ধে অস্ত্র আইনে পৃথক একটি মামলা দায়ের হয়।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাজ্যের ম্যানচেস্টারে ইউরোপীয়ান বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশনের যাত্রা
পরবর্তী নিবন্ধবাবা ফিরল, ফিরতে পারল না ছেলেটি