অস্ত্রে গুলি ঢোকানো দেখাতে গিয়ে গুলিবিদ্ধ, অতঃপর মৃত্যু

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৪:৫৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় চাচাতো ভাইকে অস্ত্র চালানো শিখানোর সময় মামার বাড়িতে বেড়াতে যাওয়া এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহতের নাম পঙ্কজ তালুকদার মনু (৩১)।

তিনি গত শুক্রবার (৫ নভেম্বর) রাতে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের দক্ষিণ কাঞ্চনা জোটপুকুরিয়া সাধন মেম্বারের বাড়ি এলাকার চন্দন চৌধুরীর বাড়ির উঠানে গুলিবিদ্ধ হন এবং গতকাল সোমবার (৮ নভেম্বর) দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত পঙ্কজ তালুকদার মনু একই উপজেলার নলুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সুপ্রকাশ তালুকদারের ছেলে।

নিহত পঙ্কজ তালুকদারের মামাতো ভাই জয় চৌধুরী বলেন, “আমার পিসিতো ভাই পঙ্কজ কালি পূজা উপলক্ষে গত বৃহস্পতিবার দুপুরে সপরিবারে আমাদের বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার রাতে অনিক চৌধুরী, রানা চৌধুরী, সঞ্জয় চৌধুরীসহ আমরা চাচাতো-জেঠাতো ভাইয়েরা মিলে বাড়ির উঠানে বসে লুডু খেলছিলাম। এসময় সঞ্জয় চৌধুরীর সাথে থাকা অস্ত্রটি নিয়ে কিছুক্ষণ পর অনিক চৌধুরী খেলা শুরু করে। তখন আমার পিসিতো ভাই পঙ্কজ আমাদের পাশে দাঁড়ানো ছিল। এক পর্যায়ে অনিক সঞ্জয়কে গুলি ঢোকানোসহ কীভাবে অস্ত্র চালানো হয় তা দেখাতে বলে। তখন সঞ্জয় অস্ত্রটি হাতে নিয়ে কীভাবে গুলি ঢোকানো হয় এবং চালানো হয় এসব দেখানোর সময় সঞ্জয়ের অসাবধানতাবশত ট্রিগারে চাপ পড়লে পাশে দাঁড়িয়ে থাকা পঙ্কজ গুলিবিদ্ধ হয়।”

তিনি আরো বলেন, “আমরা তাকে প্রথমে সাতকানিয়া সদরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পঙ্কজ মারা যায়।”

নিহত পঙ্কজের মা চম্পা তালুকদার বলেন, “অস্ত্রে কীভাবে গুলি ঢোকানো হয় সেটা একজন আরেকজনকে দেখাচ্ছিল। ওই সময় অসাবধানতাবশত গুলি বের হয়ে যায়। এতে আমার ছেলে গুলিবিদ্ধ হয়।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লোকজনের সাথে কথা বলে জানতে পারলাম ঘটনার দিন রাতে একটি অবৈধ অস্ত্র নিয়ে সঞ্জয় চৌধুরী নামের এক যুবক অপর একজনকে গুলি ঢোকানোসহ চালানোর নিয়ম শিখাচ্ছিল। এসময় অসাবধানতাবশত ট্রিগারে চাপ পড়লে পাশে দাঁড়িয়ে থাকা পঙ্কজ গুলিবিদ্ধ হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার দিবাগত রাত দুইটার দিকে তিনি মারা যান।”

ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন এবং এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার বর্ডার গার্ডের কাছে আটক বাংলাদেশী তিনটি ট্রলার!
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত যুবক গ্রেপ্তার