অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার

চুরির রহস্য উদঘাটন

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ জুন, ২০২১ at ৭:৪৪ পূর্বাহ্ণ

আকবরশাহ থানা পুলিশের অভিযানে সংঘবদ্ধ একটি চুরির ঘটনার রহস্য উদঘাটিত হয়েছে। অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় তিন চোরকে। আকবরশাহ থানার ওসি জহির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃতরা হলো- কামাল হোসেন (৩০), আল আমিন প্রকাশ সুমন (১৯) ও আবছার হোসেন (২৪)। এসময় তাদের কাছ থেকে একটি এলজি, কার্তুজ, কাটার, রেঞ্চ, ছোরা, পাঁচ হাজার টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামি কামালের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
ওসি জহির হোসেন আজাদীকে জানান, গত ২৪ জুন বেলা আনুমানিক আড়াইটার দিকে আকবরশাহ্‌ থানাধীন কর্নেল হাট প্রশান্তি আবাসিক গেইট সংলগ্ন ‘পিপাসা টেলিকম’ নামে একটি দোকানে চুরি হয়। দোকানটির মালিক মো. বেলাল দোকানে তালা দিয়ে বাসায় যান। এ অবস্থায় চোরের দল দোকানের শাটার কেটে ভেতরে ঢুকে ক্যাশ বাক্সে থাকা ৩৫ হাজার টাকা নিয়ে যায়। আকবরশাহ থানা পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। ফুটেজ পর্যালোচনায় দেখা যায়- দোকানের আশপাশে অবস্থান করে দোকানের সামনে ছাতা, পরিহিত লুঙ্গি পরার ভান করে ৩/৪ জন দোকানটিকে আড়াল করে এবং ব্যাগে করে আনা বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে দোকানের শাটার ভেঙে ভেতরে ঢুকে নগদ টাকা চুরি করে নিয়ে যায়।
গতকাল বেলা একটার দিকে চোরের দল আকবরশাহ থানাধীন বিশ্বকলোনী এলাকায় ‘কিছুক্ষণ’ নামে একটি ডিপার্টমেন্টাল স্টোরের সামনে একই উদ্দেশে অবস্থানকালে তিনজনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, নগরীর বিভিন্ন এলাকায় বন্ধ মার্কেট, দোকান, বাসা বাড়ির সামনে সংঘবদ্ধ ভাবে অবস্থান করে টার্গেটকৃত বন্ধ দোকান, বাসায় বিভিন্ন কৌশলে কাপড়, ছাতা, লুঙ্গি দিয়ে আড়াল করে শাটার ভেঙে ভেতরে ঢুকে মালামাল চুরি করে নিয়ে যায়। চুরির সময় বাধা পেলে চোরের দল অস্ত্র ব্যবহার করে।

পূর্ববর্তী নিবন্ধঘুচে যাক প্রদীপের নিচের অন্ধকার
পরবর্তী নিবন্ধআলো রাণী বড়ুয়া