অবশেষে আসছে ‘শ্যামাকাব্য’

| সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৯:০০ পূর্বাহ্ণ

অবশেষে দীর্ঘ অপেক্ষার পর বদরুল আনাম সৌদ পরিচালিত সিনেমা ‘শ্যামা কাব্য’ মুক্তি পেতে যাচ্ছে। আগামী ৩ মে প্রেক্ষাগৃহে আসছে ছবিটি। এরই মধ্যে নতুন করে প্রচারণা শুরু করেছেন ছবির নির্মাতাশিল্পীরা। প্রকাশ্যে আনা হয়েছে ছবির একমাত্র গান ‘পাখি যাও যাও’র স্যাড ভার্সন। এছাড়া সম্মিলিত আড্ডার কিছু ফুটেজও শেয়ার করছেন সংশ্লিষ্টরা। যেটার মাধ্যমে কাজটির অভিজ্ঞতা তুলে ধরছেন তারা।

শ্যামা কাব্য’র প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। নির্মাতা সৌদ বলেন, সোহেলের কাজ দেখেই ভালো লেগেছিল। সেই জায়গা থেকে ওর সঙ্গে দেখা করার প্ল্যান হয়। তো যেদিন দেখা করবো, তার আগের দিন সোহেলের আরও একটি কাজ দেখি। তখনই মনে হয় ওকে নেয়া যায়। এভাবেই তার যুক্ত হওয়া।

নীলাঞ্জনা ছবি প্রসঙ্গে বলেন, আমি ছবিতে সবার শেষে যুক্ত হয়েছি। তবে চিত্রনাট্য অনেক আগেই পড়েছিলাম। তখনই চরিত্রটির প্রতি আকর্ষণ বোধ করি। নিজ থেকেই কাজটি করতে চাচ্ছিলাম।

পরে যখন ভাইয়া (নির্মাতা সৌদ) ফোন করে জানান আমাকে চূড়ান্ত করা হয়েছে, তখন তো খুব খুশি হয়েছিলাম। এতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরিন হাসান খান জেনি, সাজু খাদেম, শাহাদাত হোসেন, এ কে আজাদ সেতু, শুভাশিস ভৌমিক প্রমুখ। ২০১৯২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ছবিটি। এটি যৌথভাবে প্রযোজনা করেছেন বদরুল আনাম সৌদ ও সুবর্ণা মুস্তাফা।

পূর্ববর্তী নিবন্ধজ্ঞানে-বিজ্ঞানে, সৌরভে-গৌরবে চবিকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই
পরবর্তী নিবন্ধশাকিবের জন্য পাত্রী খুঁজছে পরিবার!