অফিসে ডেকে এনে হুমকি দেয়ার অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে!

| শুক্রবার , ৯ অক্টোবর, ২০২০ at ৮:৪১ পূর্বাহ্ণ

নিজের অফিসে ডেকে এনে এক ব্যক্তিকে গালাগাল ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এক অতিরিক্ত উপ-কমিশনারের বিরুদ্ধে। ওই ব্যক্তি অভিযোগ করেছেন, তাকে ওই পুলিশ কর্মকর্তা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকিও দিয়েছেন। খবর বাংলানিউজের।
এমন অভিযোগ এনে গতকাল বৃহস্পতিবার সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মো. রুবেল নামে এক ব্যক্তি। আর অভিযোগ সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার নাদিরা নুরের বিরুদ্ধে। অভিযোগে উল্লেখিত ঘটনার সময় তিনি সিএমপির এস্টেট বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি উত্তর জোনের অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে দায়িত্বে রয়েছেন। অভিযোগকারী মো. রুবেল সাতকানিয়ার পূর্ব ঘাটিয়াডাঙ্গা এলাকার সুলতান আহমদের ছেলে। তিনি বায়েজিদ থানাধীন চৌধুরীনগর এলাকায় বসবাস করেন।
মো. রুবেল অভিযোগে উল্লেখ করেন, গত ৩ অক্টোবর দুপুরে এসআই গোলাম মোহাম্মদ নাসিমের মাধ্যমে বায়েজিদের তারা গেট এলাকা থেকে সিএমপির পুলিশ লাইন্সে ডেকে আনেন অতিরিক্ত উপ-কমিশনার নাদিরা নুর। সেখানে তাকে গালাগাল করে হুমকি দেন। জনৈক মো. ইলিয়াছের আইজিপি বরাবর করা একটি অভিযোগ তদন্ত করতে রুবেলকে ডেকে আনেন বলে উল্লেখ করেন মো. রুবেল। তবে নিজের বিরুদ্ধে আনা এই অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট বলছেন পুলিশ কর্মকর্তা নাদিরা নুর। তার দাবি, অভিযোগকারীকে তিনি চেনেন না।
অতিরিক্ত উপ-কমিশনার নাদিরা নুর বলেন, রুবেল নামে কাউকে আমার অফিসে ডাকিনি। আর আমি তাকে সরাসরি ডাকার প্রশ্নই আসে না। যদি কোনো অভিযোগের বিষয়ে ডাকতে হয় তাহলে ওই ব্যক্তি যে থানার অধীনে বসবাস করেন সে থানার ওসির মাধ্যমে ডাকানোর নিয়ম। আমি তাকে অফিসে ডেকে গালাগাল দেব তা কি বিশ্বাসযোগ্য?
নাদিরা নুর বলেন, আমি কোনো অভিযোগ তদন্ত করছি না। সমপ্রতি আমি অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) হিসেবে যোগদান করেছি। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি মেয়ে বলে হয়তো একটি পক্ষ চাচ্ছে না এমন দায়িত্বে থাকি।
এদিকে নাদিরা নুরের বিরুদ্ধে অভিযোগকারী মো. রুবেলের বিরুদ্ধে দুইটি মামলা রয়েছে বলে জানা গেছে। মো. রুবেল দাবি করেন, ২০১৮ সালে ষড়যন্ত্রমূলক তাকে দুইটি মামলায় ফাঁসানো হয়। দুইটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
সিএমপি কমিশনার সালেহ্‌ মোহাম্মদ তানভীর বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরুবেল শর্মা রিমান্ড শেষে কারাগারে
পরবর্তী নিবন্ধমহামারীতেও রিজার্ভ ৪০ বিলিয়ন ডলার অতিক্রম