অপহরণের ১১ দিন পর কলেজ ছাত্রী উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১৭ সেপ্টেম্বর, ২০২২ at ৩:৫৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড থেকে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে পিবিআই। এ সময় অপহরণ ঘটনায় মূল অভিযুক্ত আসামিকেও গ্রেপ্তার করেছে তারা। গতকাল শুক্রবার ঘটনার ১১ দিনের মাথায় ফটিকছড়ি থানার নাজিরহাট দৌলতপুর এলাকা থেকে অভিযুক্ত আসামি গ্রেপ্তার এবং অপহৃত ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।
মামলা সূত্রে জানা যায়, সীতাকুণ্ড সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে কলেজে আসা-যাওয়ার সময় রবিউল হাসান প্রকাশ ফাহিম (২২) নামে এক যুবক প্রায় সময় প্রেম প্রস্তাব দিতো। ওই ছাত্রী ফাহিমের কথায় কর্ণপাত না করলে তাকে অপহরণ করার হুমকি প্রদান করে। এই বিষয়ে ওই ছাত্রী তার বাবা-মাকে অবহিত করেন। তার বাবা-মা ফাহিমের বাবা-মাকে জানিয়ে সংশোধন হওয়ার জন্য পরামর্শ দেন। কিন্তু ফাহিমের বাবা-মা উল্টা কলেজ ছাত্রীর বাবা-মাকে গালমন্দ করে। গত ৭ সেপ্টেম্বর বিকালে ওই কলেজ ছাত্রী সীতকুণ্ড বাজারে আসার পথে উপজেলার মুরাদপুর ইউপিস্থ চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের ঢালিপাড়া রাস্তার মাথা হতে তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় ছাত্রীর পিতা মো. আলাউদ্দিন বাদী হয়ে রবিউল হাসান প্রকাশ ফাহিমসহ তাহার সহযোগীদের বিরুদ্ধে সীতাকুণ্ড মডেল থানায় মামলা করে। আদালত মামলাটি তদন্তভার জেলা গোয়েন্দা শাখার নিকট অর্পণ করেন।
পিবিআই চট্টগ্রাম জেলার এসআই (নি.) মো. কামাল আব্বাস বলেন, তিনি এই অপহরণ মামলার তদন্তভার গ্রহণ করে বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মামলার তদন্ত কার্যক্রম অব্যাহত রাখেন। মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের লক্ষ্যে পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম মহোদয় সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন। গতকাল শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণ মামলার এজাহারনামীয় আসামি রবিউল হাসান প্রকাশ ফাহিমকে চট্টগ্রামের ফটিকছড়ি থানাধীন নাজিরহাট দৌলতপুর এলাকা হতে গ্রেপ্তার করে এবং অপহৃত ওই ছাত্রীকে উদ্ধার করে।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টি হলেই বন্ধ হয়ে যায় যোগাযোগ
পরবর্তী নিবন্ধইউক্রেন যুদ্ধ থামানোর আর্জি মোদীর, পুতিনের আশ্বাস