‘অপরাধীদের অভয়ারণ্য’ আলীনগরে অভিযান

সাতটি ট্রাক ও তিন স্কেভেটর জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৫:১০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের আলীনগর ‘অপরাধীদের অভয়ারণ্য’। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে অপরাধীরা স্থান নেয় এখানে। পাহাড়ি দুর্গম স্থান। স্থানীয়রা ছাড়া বাইরের কেউ প্রবেশ করতে পারে না। প্রবেশের জন্য নিতে হয় অনুমতি। স্থানীয়দের তথ্যমতে, আইনটি তৈরি করেছেন আলীনগরের ‘স্বঘোষিত রাজা’ মো. ইয়াসিন।
আলীনগরে গতকাল শুক্রবার দিনভর অভিযান চালানো হয়েছে। এ সময় মাটি কাটার তিনটি স্কেভেটর, ৫টি ড্রাম ট্রাক ও দুটি ট্রাক জব্দ করা হয়। অভিযানে অংশ নেয় জেলা প্রশাসন, জেলা পুলিশ, পরিবেশ অধিদপ্তর ও র‌্যাবের শতাধিক কর্মী। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম, জেলা পরিষদ নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিম, চট্টগ্রাম পরিবেশ উপ-পরিচালক ফেরদৌস আনোয়ার, সীতাকুণ্ড মডেল থানার অফিসার্স ইনচার্জ আবুল কালাম আজাদ ও র‌্যাবের সহকারী পরিচালক জিন্নাতুল ইসলামসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যবৃন্দ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, জঙ্গল সলিমপুরের দুর্গম এলাকা আলীনগরে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করা হয়।
এখানে পাহাড়খেকোরা সরকারি শত শত একর পাহাড় কেটে অবৈধভাবে আবাসন গড়ে তুলেছে। রাষ্ট্রের চেয়ে শক্তিশালী কেউ নয়, এই ম্যাসেজটি আমরা সকল দুষ্কৃতকারীকে দিতে চাই। তিনি বলেন, সরকার জঙ্গল সলিমপুর নিয়ে উন্নয়নের একটি মহাপরিকল্পনা গ্রহণ করছে। খুব শীঘ্রই উচ্ছেদসহ অন্যান্য প্রয়োজনীয় কার্যক্রম শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধগ্রিসে বৈধ হওয়ার সুযোগ ১৫ হাজার বাংলাদেশির
পরবর্তী নিবন্ধমিতু হত্যার চার্জশিট চূড়ান্ত, শিগগির আদালতে পেশ