অনুমতি ছাড়া সড়ক কাটায় ওয়াসার কাজ বন্ধ করল চসিক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ নভেম্বর, ২০২০ at ৪:১৮ পূর্বাহ্ণ

অনুমতি ছাড়া সড়ক কাটায় ওয়াসার মালামাল জব্দ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। একইঙ্গে ভবিষ্যতেও অনুমতি ছাড়া সড়ক না কাটার নির্দেশনা দেয়া হয়। গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। চসিক সূত্রে জানা গেছে, মাত্র কয়েকদিন আগে বিমানবন্দর সড়কের উন্নয়ন কাজ শেষ করে সংস্থাটি। গতকাল সড়কটির ১৫ নং ঘাট থেকে কোস্টগার্ড অফিস পর্যন্ত অংশে পাঁচটি স্পটে পাইপ বসানোর জন্য কেটে ফেলে ওয়াসা। যদিও সড়ক কাটার জন্য চসিক থেকে কোন অনুমতি নেয়া হয়নি।
সড়ক কাটার খবর পেয়ে চসিকের প্রান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমেদের নেতৃত্বে নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া ও সহকারী প্রকৌশলী আশিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় সড়ক কাটার সত্যতা পেয়ে ওয়াসাকে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়।
চসিকের জনসংযোগ শাখার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমতি ছাড়া ওয়াসা বিমান বন্দর সড়ক কাটায় তাদের বোর হোল ড্রিলিং মেশিন, একটি পিকআপ ভ্যান ও অন্যান্য যন্ত্রপাতি জব্দ করে সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগের টিম।
চসিকের প্রশাসক খোরশেদ আলম সুজন দৈনিক আজাদীকে বলেন, মাত্র কিছুদিন আগে সড়কটি সংস্কার করেছি। এখনো ঠিকাদারের বিলও পরিশোধও করিনি। এ অবস্থায় নতুন সড়কটি তারা কেটে ফেলেছে। অনুমতি নেয়ারও প্রয়োজন মনে করেনি। কিছুদিন আগে চৈতন্যগলিতেও একই অবস্থা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধজলাবদ্ধতা নিরসন প্রকল্প নিয়ে বিপাকে পাউবো