অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক

উপজেলা নির্বাচন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ মার্চ, ২০২৪ at ৫:২২ পূর্বাহ্ণ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের (চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান) অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত উপজেলা পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের কোনোভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না।

স্থানীয় সরকারের এ নির্বাচনে প্রথমবারের মতো চেয়ারম্যান, সাধারণ ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়া বাধ্যতামূলক করেছে নির্বাচন কমিশন। উপজেলা নির্বাচন বিধিমালায় সমপ্রতি এমন সংশোধন আনার পর প্রার্থীদের অনলাইনে মনোনয়নপত্র জমা দিতে হবে। প্রয়োজন হলে মনোনয়নপত্র বাছাইয়ের সময় এ সংক্রান্ত কাগজপত্র নিয়ে আসতে পারবেন প্রার্থীরা। ঘোষিত তফসিল অনুযায়ী, ৮ মে প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোট হবে। এসব উপজেলায় তিনটি পদে মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল।

গতকাল সোমবার ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম এক বিজ্ঞপ্তিতে জানান, আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত কোনোভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না। কারিগরি ও পদ্ধতিগত সুবিধার্থে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনের অপেক্ষা না করে পূর্বেই অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের অনুরোধ করা হচ্ছে, বলা হয় বিজ্ঞপ্তিতে।

পূর্ববর্তী নিবন্ধঘটনাস্থল পরিদর্শন ও পরিমাপ করে দেখল দুদকের টিম
পরবর্তী নিবন্ধঅবুঝ ২ শিশু সন্তান জানে না তাদের পিতা আর বেঁচে নেই