অনলাইনে টিকেট না পেয়ে কাউন্টারে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা

সার্ভার জটিলতা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩০ মার্চ, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

অনলাইনে সার্ভার আর কাউন্টারে নেট জটিলতায় ভোগান্তিতে পড়েছেন ট্রেন যাত্রীরা। দীর্ঘ সময় অনলাইনে চেষ্টা করে টিকেট না পেয়ে কাউন্টারে টিকেট কাটতে চট্টগ্রাম রেলস্টেশনে এসেও দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ট্রেনের টিকেট কাটার ওয়েবসাইটটি হঠাৎ করে বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। মাঝেমধ্যে সার্ভারে প্রবেশ করা গেলেও যাত্রীরা পাচ্ছেন না কাঙ্ক্ষিত টিকেট। গতকাল সকালে স্টেশনে গিয়ে দেখা গেছে, অনলাইনে টিকেট না পেয়ে কাউন্টারে হাজারো যাত্রী ভিড় করেছেন। সবার অভিযোগ, তারা অনলাইনে টিকিট পাচ্ছেন না। কাউন্টারেও সময় লাগছে। টিকেট বিক্রি কার্যক্রমে ধীর গতির কারণে বিপাকে পড়েছেন অসংখ্য যাত্রী।
সকাল ৮টায় চট্টগ্রাম থেকে ঢাকা রুটের সোনার বাংলা ট্রেনের টিকেট নিতে এসেছেন বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী সাইদুল ইসলাম। বেলা পৌনে ১২টায় তার সঙ্গে দেখা হলে তিনি জানান, এখনো তিনি টিকিট পাননি। তার সামনে আরো শতাধিক যাত্রী রয়েছেন। সার্ভার জটিলতায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও টিকিট মিলছে না বলে অভিযোগ করেছেন সিলেটের যাত্রী ইদ্রিস মিয়া।
গত ২১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত টানা পাঁচ দিন বন্ধ থাকার পর ২৬ মার্চ থেকে সহজ লিমিটেড চট্টগ্রামসহ দেশের ৭৭টি স্টেশনে টিকেট বিক্রি কার্যক্রম শুরু করে। নতুন কোম্পানিকে রেল কর্তৃপক্ষ সারা দেশে টিকেট বিক্রির দায়িত্ব দেয়ার পর থেকেই টিকিট বিক্রিতে নানা জটিলতা সৃষ্টি হয়েছে।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী আজাদীকে বলেন, অনলাইনে সার্ভার সমস্যার কারণে কাউন্টারে টিকেট দিতে একটু ভিড় হচ্ছে। তবে যাত্রীদের টিকেট দেয়ার জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করছি।

পূর্ববর্তী নিবন্ধধুলোবালির অসহনীয় যন্ত্রণা
পরবর্তী নিবন্ধকালুরঘাট সেতু হবে দ্বিতল