অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা

| রবিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০০ পূর্বাহ্ণ

‘চট্টগ্রাম একাডেমি’ প্রবর্তিত অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়েছে।এই দুই বছরে মোট ৪ জন লেখক এ পুরস্কার পাচ্ছেন।২০২০ সালে গদ্য বিভাগে ‘সেই সব দিন’ উপন্যাসের জন্য কথাসাহিত্যিক অঞ্জন নন্দী ও পদ্য বিভাগে ‘কাকের পায়ে খুকুর জুতা ’ গ্রন্থের জন্য ছড়াশিল্পী সারওয়ার-উল-ইসলাম এ পুরস্কার পাচ্ছেন।
অন্যদিকে, ২০২১ সালে গদ্য বিভাগে ‘সে এক আশ্চর্য বাতি’ গ্রন্থের জন্য কথাসাহিত্যিক ওমর কায়সার ও পদ্য বিভাগে ‘পাহাড় নদী বন পেরিয়ে ’ কিশোর কবিতা গ্রন্থের জন্য কবি সনজীব বড়ুয়া পাচ্ছেন এ পুরস্কার।
এই ফেব্রুয়ারিতে এ পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার হিসেবে থাকছে নগদ অর্থ, ক্রেস্ট এবং সনদ।
গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম একাডেমির মহাপরিচালক প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিচারকদের উপস্থিতিতে পুরস্কার বিজয়ী চার সাহিত্যিকের নাম ঘোষণা করা হয়। একাডেমির প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক রাশেদ রউফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, নেছার আহমদ, অরুণ শীল, কবি জিন্নাহ চৌধুরী, প্রফেসর রীতা দত্ত, দীপক বড়ুয়া, জাহাঙ্গীর মিঞা, রহমান হাবীব, শারুদ নিজাম, মিলন বনিক, অধ্যাপক মৃণালিনী চক্রবর্তী, এস এম মোখলেসুর রহমান, অধ্যাপক কাঞ্চনা চক্রবর্তী, অধ্যাপক গোফরান উদ্দীন টিটু, আবুল কালাম বেলাল প্রমুখ। এতে অতিথি ছিলেন কবি রিজোয়ান মাহমুদ, ড. উদিতি দাশ সোমা ও ড. ইলু ইলিয়াস। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনারীদের স্বাবলম্বী করতে সরকার কাজ করে যাচ্ছে
পরবর্তী নিবন্ধলায়ন এম আর সিদ্দিকী শুধু ব্যক্তিই নন, একটি প্রতিষ্ঠান