অটিজম নিয়ে আন্তরিকভাবে কাজ করতে চাই

প্রকাশনা উৎসবে এটিএম পেয়ারুল ইসলাম

| রবিবার , ৮ অক্টোবর, ২০২৩ at ১০:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেছেন, আমি আমার সামর্থের মধ্যে অটিজম নিয়ে আন্তরিকভাবে কাজ করতে চাই। অটিজম জগৎ সাময়িকী প্রকাশের ক্ষেত্রে সহযোগিতার করতে চাই। ভবিষ্যতে অটিজম সন্তাদের নিয়ে কী করা যায় এ বিষয়ে সবাইকে নিয়ে বৈঠক করবো। বেশিকিছু করতে না পারলেও অন্তত একটা গাইডলাইন তৈরি করা যাবে। প্রধানমন্ত্রী ও তাঁর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ অটিজম নিয়ে যেভাবে আন্তরিকভাবে কাজ করছেন, তাতে এই বিশেষ সন্তানরা অবশ্যই উপকৃত হবে বলে আমার বিশ্বাস। অটিজম আক্রান্তদের ব্যাপারে পরিবারের পাশাপাশি সমাজের মানুষেরও দায়বদ্ধতা রয়েছে। সমাজের প্রতিটি স্তরে এ বিষয়ে সচেতনতার বিকল্প নেই।

গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান মিলনায়তনে অটিজম জগৎ সাময়িকীর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক এম নাসিরুল হক। আলোচনায় অংশ নেন অধ্যাপক ডা. বাসনা মুহুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা, প্রফেসর রীতা দত্ত, নাট্যকার ও সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, শিশুসাহিত্যিকসাংবাদিক রাশেদ রউফ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংবাদিকশিশুসাহিত্যিক বিপুল বড়ুয়া, কাজী জিনাত রহমান, তাহরিন তারান্নুম, শুক্লা আচার্য। স্বাগত বক্তব্য দেন, অটিজম জগৎ সম্পাদক রাজন বড়ুয়া। সঞ্চালনায় ছিলেন আবৃত্তশিল্পী শ্রাবন্তী বড়ুয়া। শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন বিশেষ সন্তান নির্ঝর বড়ুয়া অগ্র, আজমাইন, অলিন হাজরা, সৌমিক বড়ুয়া, নুজহাত তাবাস্‌সুম। এরপর অতিথিরা অটিজম জগৎ সাময়িকীর মোড়ক উন্মোচন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহস্তান্তর হলো র‌্যানকন প্রপার্টিসের প্রকল্প ‘পার্ক উইন্ডসর’
পরবর্তী নিবন্ধচবি ইসলামিক স্টাডিজ বিভাগের বিদায় সংবর্ধনা