৮০ টাকার পণ্যে নামি ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে ১৫০ টাকায় বিক্রি

২নং গেইটে দোকানের মালিককে জরিমানা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ মে, ২০২৪ at ১০:৩৫ পূর্বাহ্ণ

দীর্ঘদিন ধরে নিম্নমানের ৮০ টাকা মূল্যের দুগ্ধ জাতীয় খাবার পণ্যের উপর নামি ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে ১৫০ টাকায় বিক্রি করে আসছিল নগরের ২নং গেইট কর্ণফুলী কমপ্লেঙের ৪নং গলির একটি দোকানের মালিক। একই দোকানে ইঁদুরে খাওয়া চিড়ার প্যাকেটে টেপ লাগিয়ে ভালো পণ্য হিসেবে বিক্রির জন্য রাখা হয়। যা ধরা পড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে। পরে ওই দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে পণ্যের দাম ১৪৫ টাকা হলেও উপর ১৫৫ টাকা মূল্য বাসানোর অভিযোগে জিইসি এলাকার কামাল জেনারেল স্টোর নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করে সতর্কও করা হয়।

গতকাল পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মাদ আনিছুর রহমান। তিনি বলেন, ঈদুল আযাহাকে সামনে রেখে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে গিয়ে আমার দেখতে পায় কর্ণফুলী কমপ্লেক্সের একটি দোকানে হিরো ক্রীম নামে একটি পণ্যের উপর ডানো ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে বিক্রি করা হচ্ছে এবং ইঁদুরে খাওয়া চিড়া প্যাকেট পুনরায় লেভেল লাগিয়ে বিক্রির জন্য সংরক্ষণ করছে। অন্যদিকে একটি পণ্যের দাম পাল্টে বেশি মূল্য বাসানোর অভিযোগে জিইসি এলাকার কামাল জেনারেল স্টোরকে জরিমানা করা হয়।

এ বিষয়ে কর্ণফুলী কমপ্লেঙ ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপতি ইয়াকুব চৌধুরী বলেন, এক কোম্পানির পণ্য অন্য কোম্পানির বলে বিক্রি করা এটা বড় অপরাধ। তবে পণ্যের উপর স্টিকারগুলো এই মার্কেটের দোকানদাররা লাগায় না। লাগানো অবস্থায় আমাদের দোকানদাররা আনেন। পরবর্তীতে দেখে শুনে পণ্যগুলো কিনতে হবে।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে নিজ ঘরে যুবকের ঝুলন্ত লাশ
পরবর্তী নিবন্ধশুভ বুদ্ধ পূর্ণিমা আজ